× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

ক্রোয়েশিয়ার সহকারী কোচ বরখাস্ত

টুকরো খবর

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০১৮, বুধবার, ১০:১৩

সেমিফাইনালে ইংল্যান্ড ম্যাচের আগে বরখাস্ত হলেন ক্রোয়েশিয়ার সহকারী কোচ অগনিয়েন ভুকোইয়েভিচ। রাশিয়াবিরোধী এক ভিডিও প্রকাশ করায় ৩৪ বছর বয়সী এই কোচকে বরখাস্ত করেছে ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন। গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে টাইব্রেকারে হারায় ক্রোয়েশিয়া। ম্যাচশেষে ক্রেয়েশিয়ার ডিফেন্ডার দোমাগো ভিদা ও ভুকোইয়েভিচ একটি ভিডিওতে অংশ নেন। সেখানে তারা ‘গ্লোরি টু ইউক্রেন’ নামে স্লোগান দেন। পরে ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন ইউক্রেনের এক সাংবাদিক। এই স্লোগান ২০১৪ সাল থেকে রাশিয়ান জাতীয়তা বিরোধী প্রচারে রূপ নেয়। ইউক্রেনের ক্রিমিয়া উপদ্বীপে রাশিয়ার সঙ্গে উত্তেজনার পর থেকে এটি শুরু হয়।
ইতিমধ্যে ভুকোইয়েভিচকে দেশে পাঠিয়ে দেয়া হয়েছে। তবে ক্ষমা চেয়ে পার পেয়ে গেছেন ওই ভিডিওতে থাকা ক্রোয়াট ডিফেন্ডার দোমাগো ভিদা। তিনি এক সময় ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভে খেলতেন। আর ওই সময় ক্লাবটির সহকারী কোচ ছিলেন ভুকোইয়েভিচ। এ নিয়ে ক্রোয়েশিয়া ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে জানায়, ভুকোইয়েভিচের এমন আচরণের জন্য আমরা তাকে বরখাস্ত করেছি। কারণ তার মতো এমন দায়িত্বশীল লোকের কাছ থেকে এমনটা আশা করিনি আমরা।

এর আগে ওই স্লোগান দেয়ার জন্য ডিফেন্ডার ভিদাকে সতর্ক করে দিয়েছে আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা)। ক্রোয়েশিয়া জাতীয় দলের হয়ে ২০০৭ থেকে ২০১৪ পর্যন্ত ৫৫ ম্যাচ খেলেন অগনিয়েন ভুকোইয়েভিচ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর