× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

‘বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক অতীতের মতই আছে’

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০১৮, বুধবার, ১২:৪৭

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছেন, বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক গতকাল যেমন ছিল আজও তেমনি আছে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
রাষ্ট্রদূত জানান, ঢাকা ও ওয়াশিংটনের মধ্যকার চলমান সম্পর্কের বিভিন্ন বিষয়ে সচিবের সঙ্গে তার আলোচনা হয়েছে। মার্কিন রাষ্ট্রদূত কোনো প্রশ্ন না নিয়ে বলেন, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্ক অতীতের মতই আছে। কোনো পরিবর্তন নেই।
উল্লেখ্য, বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি ও আসন্ন নির্বাচন নিয়ে রাষ্ট্রদূত কয়েকদিন ধরে অত্যন্ত সক্রিয়ভাবে মার্কিন যুক্তরাষ্টের অবস্থান তুলে ধরছেন। এ নিয়ে সরকারের বিভিন্ন মহলে ক্ষোভ দেখা গেছে। অনেকে এটি প্রকাশও করেছেন।
ধারণা করা হচ্ছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে আজকের বৈঠকটি হতে পারে এবং সেখানে সরকারের তরফে কোনো বার্তা দেয়া হতে পারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয় কিংবা মার্কিন দূতাবাসের আনুষ্ঠানিক কোন সংবাদ বিজ্ঞপ্তি পাওয়া যায়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর