× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

খালেদা-গয়েশ্বরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অনলাইন

কোর্ট রিপোর্টার | ১১ জুলাই ২০১৮, বুধবার, ৭:৩৮

মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এবং শহীদ বুদ্ধিজীবীদের নিয়ে কটুক্তির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মো. আবু সাঈদ এ মামলার তদন্ত প্রতিবেদন গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারির এ আদেশ  দেন। বিষয়টি নিশ্চিত করেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। তিনি বলেন, আদালত এ মামলায় খালেদা জিয়া ও গয়েশ্বর রায়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। এর আগে এ মামলার বাদী এ বি সিদ্দিকী ঢাকা মহানগর হাকিম মো. আবু সাঈদের আদালতে গ্রেপ্তারি পরোয়ানার এ আবেদন করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার এসআই (উপ-পরিদর্শক) মো. জাফর আলী গত ১লা জুলাই ঘটনার সত্যতা পাওয়া গেছে মর্মে খালেদা ও গয়েশ্বরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ৫ই জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মো.  আমিনুল হকের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী  বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ  শেষে আদেশে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের কারাদ-প্রাপ্ত হয়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বর্তমানে কারাগারে রয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর