ঢাকা, ১৬ জুলাই ২০১৮, সোমবার

মলিন হ্যারি কেইনের আলো

বিশ্বকাপ ডেস্ক | ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার, ৭:১৪

ইংল্যান্ডের সেমিফাইনাল ফারা যেন আষ্টেপৃষ্টে জড়িয়ে গেছে। শেষ পাঁচ টুর্নামেন্টে যেগুলোতে সেমিফাইনাল খেলেছে তার মধ্যে চারটিতেই হার দেখল ইংলিশরা। ১৯৬৬ সালের পর ২০১৮ সালে আবার বিশ্বকাপ ট্রফির স্বপ্ন দেখতে শুরু করেছিল ইংলিশ সমর্থকরা। কিন্তু পারল না তারা। তাদের স্বপ্নের কবর রচনা হয়েছে সেমিতে ক্রোয়েশিয়ার কাছে ২-১ গোলের পরাজয়ে।

হ্যারি কেইন পুরো আসর জুড়ে খেলেছেন অসাধারণ। সর্বাধিক ৬ গোল করে রয়েছেন গোল্ডেন বুটের লড়াইয়ে শীর্ষে। কিন্তু সেমিতে কিছুটা মলিন রূপে দেখা যায় দলনেতা কেইনকে।

কেইন ম্যাচ শেষে বলেন, ‘ম্যাচটা নিঃসন্দেহে কঠিন ছিল। আমরা পুড়ে মরছি! আমরা কঠোর পরিশ্রম করেছি। সমর্থকরা দারুণ সমর্থণ করেছে। কিন্তু আমরা পারিনি। ফিফটি-ফিফটি ম্যাচ ছিল। তারপরও বলবো নির্দিষ্ট কিছু জায়গা ছিল যেগুলোতে আমাদের আরও উন্নতির দরকার ছিল।

তিনি আরও বলেন, ‘প্রচ- কষ্ট হচ্ছে। এই পরাজয় আরও কিছুদিন যন্ত্রণা দেবে। তারপরও আমাদেরকে মাথা উচুঁ করে থাকতে হবে। আমরা অসারধাণ একটা সফর শেষ করতে যাচ্ছি। আমরা এমন একটা জায়গায় গিয়েছি যেখানে আমাদের কল্পনা করেনি। তবে এই পরাজয় থেকে আমাদের শিখতে হবে। আমরা ভালো কয়েকটি সুযোগ সৃষ্টি করেছি। ১-০ তে লিড নেওয়ার পরও অ্যাটাকে ছিলাম। কিন্তু শেষটা রাঙাতে পারিনি।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।