× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার

জার্মানদের সম্পর্কে কিছু মজার তথ্য

রকমারি

| ২৭ জুলাই ২০১৮, শুক্রবার, ৫:৪৪

কৌতুহল
জার্মানরা প্রতিবেশিদের ব্যাপারে কতটা কৌতুহলী তা জানা যায় সাম্প্রতিক এক জরিপ থেকে৷ সেখানে প্রকাশ, শতকরা ৩৩ ভাগ জার্মান নাকি আড়াল থেকে তাঁদের প্রতিবেশীদের লক্ষ্য করেন। অর্থাৎ , প্রতিবেশীদের চাল-চলন, বাড়ি, গাড়ি, তাঁদের পোশাক-আশাক বলতে গেলে সবকিছু সম্পর্কে জানতেই জার্মানরা সবসময় আগ্রহী৷

ড্রিমজব
জার্মানির ‘ম্যান পাওয়ার গ্রুপ’এর করা এক সমীক্ষা থেকে বেরিয়ে এসেছে যে, ‘ড্রিমজব’ বা স্বপ্নের পেশায় চাকরি পেলে জার্মানদের শতকরা ৮৩ জনই নিজের শহর ছাড়তে রাজি আছেন। এমন কি পছন্দের চাকরির জন্য শতকরা ১২জন জার্মান নাকি নিজের দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমাতেও প্রস্তুত।

জার্মানরা কখন হাসেন ?
‘ফোর্সা’ গবেষণা ইন্সটিটিউটের করা জরিপ থেকে জানা গেছে, শতকরা ৭০ জন জার্মানই হাসতে পছন্দ করেন এবং তাঁরা প্রায়ই হাসেন। আর অন্যদের সাথে মজা করে হাসতে বেশি ভালোবাসেন শতকরা ৯৬ জন জার্মান।

নিজেকে নিয়ে মজা
মজার ব্যাপার হলো, শতকরা ৯২ জন জার্মানই নিজেকে নিয়েও হাসতে পছন্দ করেন।

হাসিতেও পার্থক্য
তবে নারী এবং পুরুষের হাসির কারণে পার্থক্য রয়েছে। যেমন অন্য মানুষদের নিয়ে হাসতে পছন্দ করেন শতকরা ৪৭ জন পুরুষ৷ আর নারীদের সংখ্যা এক্ষেত্রে শতকরা ৩৭ ভাগ। জার্মানদের হাসি নিয়ে জরিপটিও করেছে ‘ফোর্সা’।

চারকোটিরও বেশি মানুষ চশমা পরেন
জার্মানিতে ১৬ বছরের বেশি যাদের বয়স, তাদের মধ্যে ৪০ দশমিক ১ মিলিয়ন মানুষই চোখে চশমা পরেন। অর্থাৎ জার্মানির জনসংখ্যার প্রায় দুই তৃতীয়াংশ মানুষের চোখেই থাকে চশমা।



সূত্র- DW।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর