ঢাকা, ১৫ আগস্ট ২০১৮, বুধবার

ট্রেনের আগাম টিকিটের জন্য ট্রেনসম লাইন

অনলাইন ডেস্ক | ৮ আগস্ট ২০১৮, বুধবার, ১০:৩৫

শুরু হল পবিত্র ঈদুল আজহা’র রেলের আগাম টিকিট বিক্রি। আজ বুধবার সকাল ৮টায় থেকে শুরু হয় টিকিট বিক্রি কার্যক্রম। গতকাল মঙ্গলবার শুরু হয়েছিল অগ্রিম বাস টিকিট বিক্রি। শুধু ঢাকাতেই নয় টিকিট বিক্রি কার্যক্রম চলে বন্দরনগরী চট্টগ্রামেও। জানা যায়, টিকিটের জন্য ৩টা থেকেই সিরিয়ালের জন্য দাঁড়াতে থাকে টিকিট প্রত্যাশীরা। টিকিট সিন্ডিকেট ও কালো বাজারে টিকিট বিক্রি প্রতিরোধে তৎপর রয়েছে র‌্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার বাহিনী। টিকিট প্রত্যাশীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য তীর্থের কাকের মতো অপেক্ষা করছেন। তবে স্টেশনের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তুষ্টির কথা জানান তারা।

তথ্য মতে, প্রতিদিন কমলাপুর থেকে সারাদেশের উদ্দেশ্যে মোট ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস। আজ মিলছে ১৭ই আগস্টের টিকিট। আগামীকাল দেয়া হবে ১৮ই আগস্টের টিকিট। এভাবে ১০ই আগস্ট ১৯ আগস্টের টিকিট, ১১ই আগস্ট ২০ আগস্টের টিকিট ও ১২ই আগস্ট ২১ আগস্টের টিকিট। আবার ১৫ই আগস্ট থেকে ঢাকা ফেরত আসা যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। আর ১৬, ১৭, ১৮ ও ১৯শে আগস্ট মিলবে ২৫, ২৬, ২৭, ২৮শে আগস্টের টিকিট।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।


Arbi

৮ আগস্ট ২০১৮, বুধবার, ১২:২৩

অনলাইনে কেউই টিকেট পাচ্ছে না। স্টেশন মাস্টার পরিকল্পিতভাবে সকাল ৮ টার সময় সারভার ডাউন করে সব টিকিট অনলাইন থেকে চুরি করে তার পর সারভার আপ করছে ততক্ষনে সব শেষ। তাহলে এগুলো কারা পাচ্ছে। আর কেনই বা প্রতি ঈদে সারভার ডাউন করা হচ্ছে। দয়া করে এ সমস্যা গুলো খবরে তুলে ধরুন।

Engr. kauser

৮ আগস্ট ২০১৮, বুধবার, ১২:৪৯

ঈদের সময় গুলিতে টিকিট কালোবাজারি বেশী হয়।আর তখন ই অনলাইন বন্ধ করে দেন। এমন সেচ্ছাচারিতা বাংলাদেশেই সম্ভব।