× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

কুরবানির ঈদে জিনিসপত্রের দাম বাড়বে না: পরিকল্পনামন্ত্রী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৮, বুধবার, ১২:০১

কোরবানি ঈদে মসলা পেঁয়াজসহ কোনও জিনিসপত্রের দাম বাড়বে না। মূল্যস্ফীতি সার্বিকভাবেই নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালপরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যেসব পণ্য আমদানি করি সেসব পণ্যের দাম আন্তর্জাতিক বাজারে বাড়েনি। ফলে মূল্যস্ফীতি কমেছে। গত জুলাই মাসে দেশে সার্বিক মূল্যস্ফীতির হার কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫১ শতাংশ, যা জুন মাসে ছিল ৫ দশমিক ৫৪ শতাংশ। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) সর্বশেষ হালনাগাদ প্রতিবেদনে বলা হয়েছে, সার্বিক মূল্যস্ফীতি কমার কারণ খাদ্যবহির্ভূত খাতের প্রভাব। এই মাসে খাদ্যপণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ১৮ শতাংশে, যা আগের মাস জুনে ছিল ৫ দশমিক ৯৮ শতাংশ। এক্ষেত্রে শহরাঞ্চল ও গ্রামীণ উভয়ক্ষেত্রে খাদ্য মূল্যস্ফীতির হার বেড়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর