× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই: আনু মুহাম্মদ

অনলাইন

জাবি প্রতিনিধি | ৮ আগস্ট ২০১৮, বুধবার, ৪:০৪

স্কুল-কলেজের শিক্ষার্থীরা তাদের সহপাঠি নিহতের ঘটনায় শোকাহত হয়ে নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমেছে। কিন্তু তাদের শান্তিপূর্ন আন্দোলনে হামলা হয়েছে। সরকার প্রতিশ্রুতি দেয়ার পরও আন্দোলন চালিয়ে যাওয়ার কারণ এই দেশে প্রতিশ্রুতি বাস্তবায়নের নজির নেই। নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন ও পরবর্তীতে সহিংস ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত মানববন্ধনে গতকাল এসব কথা বলেন, তেল-গ্যাস-খনিজ সম্পাদ রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ। আজ সকাল ১০ টায় বিশ^বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
আনু মুহাম্মদ বলেন, হামলাকারীরা নিরাপদে আছে কিন্তু যারা আহত হয়েছে তারা বিপদে আছে। যারা হামলা করেছে তাদের কিছু না করে বেসরকারী বিশ^বিদ্যালয়ের ২২ জন শিক্ষার্থীকে রিমান্ডে নেয়া হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানায়।
আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তিসহ হামলাকারীদের দৃষ্টান্ত শাস্তি দাবি করেন এই অর্থনীতিবিদ। মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদের সঞ্চালনায়  সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামসুল আলম সেলিম, দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসান, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, নৃবিজ্ঞান  বিভাগের অধ্যাপক রাশেদা আক্তার, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর  ও লোকপ্রশাসন বিভাগের  সহযোগী অধ্যাপক জেবুন্নেছা বক্তব্য রাখেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, প্রক্টর সিকদার মো. জুলকারনাইন, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানাসহ অর্ধশত শিক্ষক। উল্লেখ্য এর আগে আন্দোলনে সংহতি জানিয়ে বিবৃতি দেয় শিক্ষক সমিতি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর