× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্র কারাগারে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার, ৫:৫১

বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ ছাত্রকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। দুই দিনের রিমান্ড শেষে আজ তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করা হয়। ছাত্রদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন উপস্থাপন করেন। শুনানি শেষে মহানগর হাকিম সত্যব্রত শিকদার জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে পুলিশের দায়ের করা দুটি মামলার আসামি এ ছাত্ররা। তারা বেসরকারি নর্থ সাউথ, ইস্ট ওয়েস্ট এবং ব্র্যাক ইউনিভার্সিটির ছাত্র। মঙ্গলবার তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডে নেয়ার আবেদন করে পুলিশ। আদালত তাদের প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে।
ওই দিন তাদের আইনজীবীরা অভিযোগ করেছিলেন, গ্রেপ্তারের পর ছাত্রদের নির্যাতন করা হয়েছে। সোমবার আফতাব নগর ও বসুন্ধরা এলাকায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সেদিন একদল বহিরাগত যুবক শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। যদিও তাদের বিরুদ্ধে কোন মামলা হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর