ঢাকা, ১৫ আগস্ট ২০১৮, বুধবার

সিলেটের রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের সাজা বহাল

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ৯ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার, ৬:৫৫

সিলেটের রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের ১৪ বছরের রায় বহাল রেখেছেন বিশেষ আদালত। বৃহস্পতিবার সকালে আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় বহাল রাখেন। মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে তারাপুর চা বাগান দখলের অভিযোগে দায়েরকৃত মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে নিম্ন আদালতে ২০১৭ সালের ২রা ফেব্রুয়ারি ১৪ বছরের সাজা দেয়া হয়েছিল। সেটির বিরুদ্ধে করা আপিল শুনানি শেষে বৃহস্পতিবার সকালে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিম্ন আদালতের রায় বহাল রাখেন।

জননিরাপত্তা আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, ‘আদালত রাগীব আলীর সাজার রায় বহাল রেখেছেন। ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে শহরতলির তারাপুর চা বাগান ৯৯ বছরের জন্য লিজ নেয়ার অভিযোগে বিগত ২০০৫ সালে সিলেটের কোতোয়ালী থানায় মামলা করেন তৎকালীন সহকারী কমিশনার ভূমি এসএম আব্দুল কাদের। তদন্ত ও বিচার শেষে এই মামলায় ২০১৭ সালের ২রা ফেব্রুয়ারি সিলেট জেলা আদালতের তৎকালীন মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো পাঁচটি ধারায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে ১৪ বছরের কারাদন্ড দিয়েছিলেন।’

এই রায়ের বিরুদ্ধে আসামীরা আপিল করলে গতকাল নিম্ন আদালতের রায় বহাল রেখে রায় প্রদান করেন বিশেষ জজ আদালতের বিচারক। শুনানীকালে রাষ্ট্রপক্ষে একমাত্র আইনজীবী ছিলালেন অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী। আপিলের রায় ঘোষণাকালে রাগীব আলী ও তার ছেলে আবদুল হাই আদালতে উপস্থিত ছিলেন না।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।