× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে সরলো কলেজ মাঠের গরুর হাট

বাংলারজমিন

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৮:০৮

পাবনার সাঁথিয়ার কাশিনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রি কলেজ মাঠে বৃহস্পতিবার সকালে গরুর হাট বসানোর প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা ফ্যাস্টুন ব্যানারসহ প্রতিবাদ মিছিল করে। এতে মাঠ থেকে গরুর হাট সরাতে বাধ্য হয় ইজারাদার।

জানা যায় সাঁথিয়ার আলোচিত কাশিনাথপুর গরুর হাট। ইজারাদার শামসুর রহমান বাং ১৪২৫ সনের গরুর হাটের ইজারা নেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সাঁথিয়াসহ জেলার বিভিন্ন স্থান থেকে গরু, ছাগল, মহিষ আমদানি হয় এ হাটে। এ সময় ইজারাদার শামসুর রহমান নির্ধারিত গরুর হাট বাদ দিয়ে উক্ত কলেজ মাঠে হাট বসান। এতে শিক্ষার্থীদের ক্লাস পাঠদানসহ চলাচলের বিঘ্ন ঘটায় ইজারাদারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিক্ষার্থীরা ‘কলেজ মাঠে গরুর হাট চলবে না’ ‘কলেজ হলো শিক্ষার মাঠ-এখানে কেন গরুর হাট’ ‘কলেজের পরিবেশ রক্ষার জন্য গরুর হাট চলবে না’- ইত্যাদি ফ্যাস্টুন, ব্যানার লিখে প্রতিবাদ করে। উত্তেজনা ছড়িয়ে পড়লে সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।


সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আ. মজিদ বলেন, পরিস্থিতি শান্ত, সরকারিভাবে যেহেতু কলেজ মাঠে গরুর হাট বসানোর বিধান নেই, তাই অন্যত্র সরিয়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মীর মঞ্জুর এলাহী বলেন, অনুমোদন না থাকায় কলেজ মাঠ থেকে গরু হাট সরানো হয়েছে। এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আ. বাতেন ও ইজারাদার শামসুর রহমানের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।   

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর