× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

অস্কার নিয়ে নতুন ঘোষণা

বিনোদন

বিনোদন ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৮:৩৯

চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ এক পুরস্কারের নাম অস্কার। একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস তাদের অফিসিয়াল টুইটারে অস্কার নিয়ে নতুন তিনটি ঘোষণা দিয়েছে। বুধবার দেয়া সে ঘোষণায় অস্কারে কিছু পরিবর্তন আসার কথা জানিয়েছে আয়োজক কমিটি। সেখানে বলা হয়েছে, প্রথমবার অস্কারে যুক্ত হতে যাচ্ছে নতুন একটি বিভাগ। দ্বিতীয়ত ২০২০ সালের অস্কার অনুষ্ঠিত হবে ৯ই ফেব্রুয়ারি। তৃতীয়ত অস্কার অনুষ্ঠানের ব্যাপ্তি কমিয়ে আনা হবে তিন ঘণ্টায়। অস্কার পুরস্কার তালিকায় নতুন বিভাগটি হবে জনপ্রিয় সিনেমাকে কেন্দ্র করে। ২০১৯ সালে অস্কার অনুষ্ঠিত হবে ২৪শে ফেব্রুয়ারি।
আর এর পরের বছর ২০২০ সালের জন্য ৯ই ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে। অস্কারের জনপ্রিয়তা বাড়ানোর জন্য নতুন করে ভাবছে একাডেমি। চলতি বছর চার ঘণ্টার অস্কার অনুষ্ঠান দেখেছে ২৬.৫ মিলিয়ন দর্শক। এই সংখ্যা আরো বাড়াতে চায় আয়োজকরা। তাই অনুষ্ঠানের দৈর্ঘ্য চার ঘণ্টা থেকে কমিয়ে তিন ঘণ্টায় নিয়ে আসতে চায় কমিটি। একাডেমির প্রেসিডেন্ট জন বেইলি এবং প্রধান নির্বাহী ডন হাডসন এ কথা জানিয়েছেন কমিটির সদস্যদের। একাডেমি থেকে এসব সিদ্ধান্ত জানানোর পর সবার সঙ্গে কথা বলে চূড়ান্ত এবং বিস্তারিত সিদ্ধান্ত জানাবে অস্কার কমিটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর