× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২২ অক্টোবর ২০১৮, সোমবার

কেরালায় ভূমিধসে নিহত ২০

অনলাইন

অনলাইন ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:১৬

ভারতের কেরালা রাজ্যে ভারী বর্ষণের ফলে সৃষ্ট ভূমিধসে ২০ জন নিহত হয়েছেন। রানওয়ে ডুবে যাওয়ার আশঙ্কায় কোচি বিমানবন্দরের সব আন্তর্জাতিক এবং অভ্যন্তরীণ বিমান চালনা স্থগিত রাখা হয়েছে।
আজ ইডুক্কি জলাধারের গেট খুলে দেয়ায় পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। কারণ, চিরুথোমনি বাঁধ থেকে পানি এসে পৌঁছালে পিরিয়ার নদীর পানির উচ্চতা বেড়ে গিয়ে এলাকায় বন্যার সৃষ্টি করবে বলে ধারণা করা হচ্ছে।
বিগত ২৬ বছরে কখনো ইডুক্কি জলাধারের গেট খুলে দেয়া হয় নি, এবারই প্রথম। ভারী বর্ষণের কারণে অধিকাংশ গ্রাম ভেসে গেছে। এমনকি এলাকায় ভূমিধসের ঘটনাও ঘটেছে। ইডুক্কির আদিমালি শহরে একই পরিবারের পাঁচজন নিহত হন এবং  ধ্বংসস্তুপের মধ্য থেকে দুজনকে উদ্ধার করা হয়েছে।

ভারী বৃষ্টিপাত এবং বন্যার কারণে ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) একটি টিম উদ্ধার অভিযানে অংশ নিতে কোঝিকোডে পৌঁছেছে। উত্তর কেরালায় কাজ করতে এনডিআরএফ-এর আরও দু'টি টিম মোতায়েন করা হয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর