× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

রংপুরে শিক্ষা অফিস সহকারীর দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:২৬

রংপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলামের অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে শিক্ষক সমাজ। একাধিকবার জেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেও প্রতিকার না পেয়ে ওই দুর্নীতিবাজ অফিস সহকারী শহিদুল ইসলামের বিরুদ্ধে বিক্ষুব্ধ শিক্ষকরা গতকাল জেলা শিক্ষা অফিসের সামনে বিক্ষোভ- মানববন্ধন, সমাবেশ কর্মসূচি পালন করেছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষকরা ‘দুর্নীতি হটাও, শিক্ষাপ্রতিষ্ঠান বাঁচাও’ এ স্লোগানকে সামনে রেখে ওই সমাবেশে তারা অভিযোগ করে বলেন, শিক্ষা অফিসের অফিস সহকারী শহিদুল ইসলাম দুর্নীতির স্বর্গরাজ্য গড়ে তুলেছে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা সমস্যা সমাধানের জন্য শিক্ষা অফিসে এলে তাদের সাথে দুর্ব্যবহারসহ উৎকোচ দাবি করে। ঘুষ না দিলে শিক্ষকদের হয়রানি করেন। টাকা ছাড়া যেন এখানে কোন কাজ হয় না। যার কারণে তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে জটিলতার সৃষ্টি হচ্ছে। বক্তারা সমাবেশে আগামী ৭ কর্মদিবসের মধ্যে দুর্নীতিবাজ অফিস সহকারীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানান প্রশাসনের নিকট।
অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুমকি দেয়া হয়। এসএম মাহবুবুল হাসান সোহেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, আব্দুল্লাহ আল মামুন, আশরাফুজ্জামান রোমেল, মোজাহেদুল ইসলাম ফেরদৌসী। এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার তৌহিদুল ইসলাম মানবজমিনকে জানান, শিক্ষকদের অভিযোগ পেয়ে অফিস সহকারী শহিদুল ইসলামের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। তদন্তে তার দুর্নীতির সত্যতা প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ibne mizan
১১ আগস্ট ২০১৮, শনিবার, ৮:৪৭

শিক্ষকরা স্কুল বাদ দিয়ে মানব বন্ধন করলে স্কুল চলবে কিভাবে!?

অন্যান্য খবর