× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার

রাজীব-মিমের পরিবারকে ৫ লাখ করে টাকা দেয়ার আদেশ বহাল

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৩২

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় নিহত দুই শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের পরিবারকে পাঁচ লাখ টাকা করে তাৎক্ষণিক ক্ষতিপূরণ দিতে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন তা বহাল রয়েছে। হাইকোর্টের দেয়া ওই আদেশ স্থগিত চেয়ে জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষের করা আবেদন আগামী ৪ঠা অক্টোবর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দিয়েছেন চেম্বার আদালত। শুনানি নিয়ে গতকাল এ আদেশ দেন চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আদালতে জাবালে নূরের পক্ষে শুনানি করেন আইনজীবী পঙ্কজ কুমার কুণ্ডুু। হাইকোর্টে রিট আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল শুনানি করেন। পরে রুহুল কুদ্দুস কাজল বলেন, ওই দুই শিক্ষার্থীর পরিবারকে এক সপ্তাহের মধ্যে ৫ লাখ টাকা করে দিতে হাইকোর্ট জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে যে আদেশ দিয়েছিলেন সেই আদেশ স্থগিত চেয়ে ওই বাস পরিবহন কর্তৃপক্ষ চেম্বার আদালতে আবেদন করেছিল।
শুনানি নিয়ে চেম্বার আদালত কোনো স্থগিতাদেশ দেননি। ফলে, দুই পরিবারকে পাঁচ লাখ টাকা করে দিতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রয়েছে।

এর আগে এক রিট আবেদনের প্রেক্ষিতে গত ৩০শে জুলাই এক আদেশে হাইকোর্ট তাৎক্ষণিক প্রয়োজন মেটাতে ওই দুর্ঘটনায় নিহত রাজীব ও মিমের পরিবারকে এক সপ্তাহের মধ্যে পাঁচ লাখ করে টাকা দিতে ওই পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন। এ আদেশ স্থগিত চেয়ে ওই পরিবহন কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করে, যা গতকাল চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর