× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

ঘাটাইলে ৬৫ ড্রাম ভেজাল তেল জব্দ

বাংলারজমিন

ঘাটাইল প্রতিনিধি | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৪৪

টাঙ্গাইলের ঘাটাইল বাজারে ভেজাল সরিষার তেলের কারখানায় অভিযান চালিয়ে ৬৫ ড্রাম ভেজাল তেল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আম্বিয়া সুলতানা এ অভিযান পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত কারখানার মালিক মোজাম্মেল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করে।
সহকারী কমিশনার (ভূমি) জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পাওয়া যায় যে, ঘাটাইল পৌর এলাকার ধারিয়াল গ্রামের মহিউদ্দিনের ছেলে মো. মোজাম্মেল হোসেন (৩০) দীর্ঘদিন যাবৎ মানব দেহে ক্ষতিকারক কেমিক্যাল সরিষার তেলের সঙ্গে মিশিয়ে বিক্রি করে আসছে। উক্ত খবরের ভিত্তিতে গত বুধবার রাতে ঘাটাইল পৌরসভাধীন গরুহাটি এলাকার নিরিবিলি মার্কেটে মোজাম্মেলের ভেজাল সরিষার তেলের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযান পরিচালনার সময় কারখানার গোডাউনে রাখা ১৬ টন পরিমাণ ৬৫ ড্রাম সরিষার তেলে মেশানোর জন্য কেমিক্যালসহ ভেজাল সরিষার তেল জব্দ করা হয়। তেল ব্যবসায়ী মোজাম্মেল নিজেই তেলগুলি ভেজাল বলে স্বীকার করলে ভোক্তা অধিকার আইনে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত ১৬ টন পরিমাণ ৬৫ ড্রাম ক্ষতিকারক কেমিক্যাল ও সরিষার তেল ডোবায় ফেলে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ২০ লক্ষাধিক টাকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর