× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার
‘এ’ দলের আয়ারল্যান্ড সফর

সিরিজ জয়ের মিশনে নামছে মুমিনুলরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৪৯

দুর্দান্ত জয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে লিড নিয়েছে মুমিনুল হকের দল। শিরোপা জয়ের মিশনে ডাবলিনে আজ পঞ্চম ও শেষ ওয়ানডেতে আইরিশদের মোকাবিলা করবে বাংলাদেশ ‘এ’ দল। বিকাল পৌনে ৪টায় খেলা শুরু হবে। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ এ এগিয়ে টাইগাররা। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। বুধবার ৮৫ রানে জয় পাওয়া চতুর্থ ম্যাচটি ছিল মুমিনুলময়। ১৮২ রানের অসাধারণ ইনিংস উপহার দেন বাংলাদেশ অধিনায়ক। রানআউট না হলে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়তে পারতেন মুমিনুল।
গত বছর ঢাকা প্রিমিয়ার লীগে আবাহনীর বিপক্ষে মোহামেডানের হয়ে ১৯০ রানের ইনিংস খেলেন রকিবুল হাসান। মুমিনুলের ১৩৩ বলের ইনিংসটিতে ছিল ২৭টি চার ও তিনটি ছক্কার মার। লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের বাইরে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের আগের সর্বোচ্চ রান তামিম ইকবালের। ২০০৯ সালে জিম্বাবুয়ের মাঠে ১৫৪ রানের ইনিংস খেলেন তিনি। চারের মারেও নতুন রেকর্ডের জন্ম দেন মুমিনুল। ২০১৩ সালে ঢাকা প্রিমিয়ার লীগে নাফিস ইকালের ২১ চার ছিল আগের রেকর্ড। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানের মধ্যে সর্বোচ্চ রানের কীর্তি গড়েন মুমিনুল। আগের অর্জনটি ছিল মেহরাব হোসেনের। ২০০৭ সালে জাতীয় লীগের ওয়ানডেতে ঢাকার হয়ে খুলনার বিপক্ষে ১৫৫ রান করেন তিনি। মুমিনুলের ১৮২ রানের ইনিংসে ভর করে আয়ারল্যান্ডকে ৩৮৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দেয় বাংলাদেশ ‘এ’ দল। ৭৯ রান করেন জাকির হাসান। ৮৭ রানে অপরাজিত থেকে দলকে বড় সংগ্রহ এনে দিতে অবদান রাখে মোহাম্মদ মিঠুন। ৪৬.১ ওভারে ৩০১ রানে অলআউট হয় স্বাগতিকরা। বৃষ্টিতে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে ৮৭ রানের জয় পায় বাংলাদেশ। তৃতীয় ওয়ানডেতে ৩৪ রানের জয়ে ঘুরে দাঁড়ায় আইরিশরা। ওয়ানডের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। ডাবলিনে ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৬ই আগস্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর