× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার

বিশ্বকাপের সেরা গোলরক্ষক রিয়ালে

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫০

বেশ কিছু দিন ধরে চলতে থাকা গুঞ্জন অবশেষে সত্যি হতে চলেছে। বেলজিয়ামের গোলরক্ষক থিবো কুরতোয়াকে দলে টানতে তার বর্তমান ক্লাব চেলসির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। বুধবার দুটি ক্লাবই নিজেদের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে খবরটি নিশ্চিত করে। রিয়াল তাদের বিবৃতিতে জানায়, থিবো কুরতোয়ার দলবদলের বিষয়ে ঐক্যমত হয়েছে চেলসি ও রিয়াল। আগামীকাল (আজ) স্বাস্থ্য পরীক্ষার পর তাকে আনুষ্ঠানিকভাবে উপস্থাপন করা হবে। ব্যক্তিগত বিষয়ে আলোচনা ও মেডিকেল পরীক্ষা শেষে রিয়ালের সঙ্গে ছয় বছরের চুক্তি করবেন তিনি। চুক্তির অংশ হিসেবে রিয়ালের ক্রোয়াট মিডফিল্ডার মাতেও কোভাচিচ এক মৌসুমের জন্য ধারে চেলসিতে যোগ দিচ্ছেন। এছাড়া সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ২৬ বছর বয়সী এই গোলরক্ষককে কিনতে ৩ কোটি ৮৮ লাখ ইউরো গুণতে হচ্ছে রিয়ালকে।
২০১৫ সালে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ছেড়ে রিয়ালে যোগ দেন মাতেও কোভাচিচ। রিয়ালের হয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিক শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে তার। রাশিয়া বিশ্বকাপে তৃতীয় হওয়া বেলজিয়ামের অন্যতম সেরা পারফরমার ছিলেন কুরতোয়া। আসরের কোয়ার্টারে তার অসাধারণ নৈপুণ্যে ব্রাজিলকে ২-১ গোলে হারায় বেলজিয়াম। রাশিয়া বিশ্বকাপে সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস জেতেন কুরতোয়া। বেলজিয়ামের ক্লাব গেঙ্কের বয়সভিত্তিক দল থেকে ২০১১ সালে চেলসিতে যোগ দেন কুরতোয়া। সে বছরই ধারে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেন। পরে স্প্যানিশ এই ক্লাবটিতে তিন মৌসুম কাটানোর পর ফের ২০১৪ সালের জুনে চেলসিতে ফেরেন তিনি। চেলসির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লীগসহ মোট চারটি শিরোপা জেতেন থিবো। দলটির হয়ে মোট ১৫৪ ম্যাচ খেলে ৫৮টিতে ক্লিন শিট ছিলেন তিনি। আর অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলেন ১১১ ম্যাচ। স্প্যানিশ এই ক্লাবটির হয়ে একটি করে স্প্যানিশ লা লিগা, কোপা দেল রে, ইউয়েফা ইউরোপা লীগ ও ইউয়েফা সুপার কাপের শিরোপা জেতেন কুরতোয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর