× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার
ফরাসি লীগের পর্দা উঠছে আজ

অপেক্ষায় লা লিগা, সিরি আ, বুন্দেসলিগা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫১

ইংলিশ প্রিমিয়ার লীগের সঙ্গে একই দিনে শুরু হচ্ছে ফ্রান্সের লীগ ওয়ান মৌসুম। ফ্রেঞ্চ লীগের উদ্বোধনী ম্যাচে আজ ঘরের মাঠে তুলুসের বিপক্ষে নামবে অলিম্পিক মার্সেই। আজ রাত পৌনে ১টায় খেলা শুরু হবে। ইউরোপের অপর তিন শীর্ষ ঘরোয়া আসর স্পেনের লা লিগা, ইতালির সিরি আ ও জার্মানির বুন্দেসলিগায় চোখ রাখতে দর্শকদের আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। আগামী ১৭ ও ১৮ই আগস্ট যথাক্রমে লা লিগা ও সিরি আ’র নতুন মৌসুমের পর্দা উঠবে। ২৪শে আগস্ট রাতে মাঠে গড়াবে বুন্দেসলিগা।

গত মৌসুমে রেলিগেশন প্লে-অফ খেলে শীর্ষ লীগে টিকে থাকে তুলুজ। পয়েন্ট তালিকায় ১৮ নম্বরে থেকে গত মৌসুম শেষ করে তারা।
চতুর্থ স্থানে থাকে নয়বারের চ্যাম্পিয়ন মার্সেই। ফরাসি লীগে মার্সেই শেষবার চ্যাম্পিয়ন হয় ২০০৯-১০ আসরে। গত মৌসুমে ইউয়েফা ইউরোপা লীগের ফাইনাল খেলে মার্সেই। ফাইনালে ৩-০ গোলের জয় পায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ফ্রেঞ্চ লীগে গতবার মোনাকোর কাছ থেকে শিরোপা পুনরুদ্ধার করে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আগামীকাল রাত ৯টায় নান্তের মাঠে নামবে মোনাকো। রোববার রাত ১টায় প্রথম রাউন্ডের শেষ ম্যাচে দেখা যাবে নেইমার-এমবাপ্পের পিএসজিকে। প্যারিসে বর্তমান চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ক্যাঁ। ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লীগে প্রথম ম্যাচে লেস্টার সিটিকে আতিথ্য দেবে ম্যানচেস্টার ইউনাইটেড। লা লিগায় জিরোনা ও রিয়াল ভালাদোলিদের মধ্যকার ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু হবে। ন্যু ক্যাম্পে ১৮ই আগস্ট রাতে দেপোর্তিভো আলাভেসের মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। পরদিন রিয়াল মাদ্রিদের প্রথম ম্যাচ গেতাফের বিপক্ষে। সিরি আ ও বুন্দেসলিগা মৌসুম শুরু হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হাত ধরে। কিয়েভোর মাঠে নামবে টানা সাতবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। আলিয়াঞ্জ অ্যারেনায় জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে মোকাবিলা করবে হফেনহাইম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর