× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২১ অক্টোবর ২০১৮, রবিবার

১১ ম্যাচ পর প্রোটিয়াদের হারালো শ্রীলঙ্কা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫২

রোমাঞ্চ ছড়িয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে হারের বৃত্ত থেকে বের হলো শ্রীলঙ্কা। বুধবার ক্যান্ডিতে বৃষ্টিবিঘ্নিত চতুর্থ ওয়ানডেতে প্রোটিয়াদের ৩ রানে হারিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা। পঞ্চাশ ওভারের ক্রিকেটে ১১ ম্যাচ পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের দেখা পেল শ্রীলঙ্কা। চার বছর আগে পাল্লেকেলেতে প্রোটিয়াদের বিপক্ষে শেষবার ওয়ানডে ম্যাচ জেতে লঙ্কানরা। শেষ ওভারে সফরকারীদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৮ রান। হাতে দুই উইকেট। দ্বিতীয় বলেই ডেভিড মিলারকে (২১) বোল্ড করে সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান সুরাঙ্গা লাকমল। তিন ডট বলে মাত্র ৪ রান আসে শেষ ওভার থেকে।
দুই ইনিংসেই বৃষ্টি হানা দেয়। শ্রীলঙ্কার ব্যাটিংয়ে ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ৩৯ ওভারে। সাত উইকেটে ৩০৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় স্বাগতিকরা। ওপেনিং জুটিতে ৬১ রান তুলে ভালো শুরু এনে দেন নিরোশান ডিকওয়েলা (৩৪) ও উপুল থারাঙ্গা (৩৬)। কুশল পেরেরা ৫১, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২২, দাসুন শানাকা ৬৫ রানের ইনিংস খেলেন। ৫১ রানে অপরাজিত থাকেন থিসারা পেরেরা। জয়ের জন্য বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকার লক্ষ্য দাঁড়ায় ২১ ওভারে ১৯১ রানের। শেষদিকের রোমাঞ্চে ৯ উইকেটে ১৮৭ রানে থামে প্রোটিয়ারা। কাঁধের ইনজুরির কারণে ছিটকে যাওয়া ফাফ ডু প্লেসির জায়গায় দলকে নেতৃত্ব দেন কুইন্টন ডি কক। ওপেনার ডি কক ২৩, হাশিম আমলা ৪০, জেপি ডুমিনি ৩৮ রান করে আউট হন। ৩ উইকেট নেন লাকমল। টানা তিন ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকার। কলম্বোতে আগামী ১২ই আগস্ট পঞ্চম ও শেষ ওয়ানডে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর