ঢাকা, ১৯ আগস্ট ২০১৮, রোববার

১০ই আগস্টের মধ্যে বেতন, বোনাস ১৬ই আগস্ট

অর্থনৈতিক রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ১০:১১

এবার কোরবানির ঈদের বোনাস ১৬ই আগস্টের মধ্যে পরিশোধ করতে তৈরি পোশাকসহ সকল শিল্প কারখানার মালিকদের নির্দেশনা দিয়েছে সরকার। পাশাপাশি জুলাই মাসের  বেতন পরিশোধ করতে হবে ১০ই আগস্টের মধ্যে। আর ১৯শে আগস্টের মধ্যে দিতে হবে চলতি মাসের বেতন।
গতকাল শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে পোশাক কারখানা ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠান ও কারখানার সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় ‘ক্রাইসিস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটি’র বৈঠক শেষে শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের এ তথ্য জানান। শ্রমিকদের ঈদের ছুটি প্রসঙ্গে মন্ত্রী বলেন, বরাবরের মতোই পর্যায়ক্রমে শ্রমিকদের ছুটি দিতে বলা হয়েছে।
ঈদুল ফিতরের আগে নেয়া সভার সিদ্ধান্তগুলো যথাযথভাবে বাস্তবায়ন হওয়ায় শ্রমিক অসন্তোষ দেখা যায়নি বলেও জানান তিনি। তিনি বলেন, ঈদুল ফিতরে এক পোশাক কারখানার মালিক-শ্র্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দিয়েছিল। পরে সরকার ওই মালিকদের সঙ্গে কথা বলে শ্রমিকদের বকেয়া বেতন দেয়ার ব্যবস্থা করে। গত ঈদের মতো এই ঈদেও শ্রমিকদের কোনো সমস্যা হবে না। বৈঠকে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি মোস্তফা কামাল পাশা, বিজিএমইএ’র সহ-সভাপতি এসএম মান্নান কচি এবং শ্রমিকদের পক্ষে রায় রমেশ, সিরাজুল ইসলাম রনি ও লিশা ফেরদৌস।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।