ঢাকা, ১৬ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার

দুই শিশুকে যৌন নিপীড়ন, যুবক গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ৯:১৭

রাজধানীর লালবাগে সাত ও নয় বছরের দুই শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী এক শিশুর বাবা লালবাগ থানায় মামলা করেছেন। পরে অভিযুক্ত যুবক শুক্কুর আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শিশু দুইটির শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে গত বৃহস্পতিবার। তার আগে মঙ্গলবার দুই শিশু নির্যাতনের ঘটনা ঘটে।

দুই শিশুর বাবা জানান, শহীদনগরে একটি বহুতল ভবনের প্রথম ও চতুর্থ তলায় তারা থাকেন। দুই শিশু তৃতীয় ও চর্তুথ শ্রেণিতে পড়ে। মঙ্গলবার দুপুরে ভবনের দ্বিতীয় তলার বাসিন্দা শুক্কুর আলী ১০০ টাকার লোভ দেখিয়ে সাত বছরের শিশুটিকে তার রুমে নিয়ে যায়। সেখানে তাকে যৌন নিপীড়ন করে। একই সময় নয় বছরের শিশুটি সেখানে গেলে তাকেও নিপীড়ন করা হয়। পরে শিশু দুটি সবাইকে ঘটনা বলে দিলে স্থানীয়রা বিচার-সালিশের মাধ্যমে বিষয়টি সমাধানের আশ্বাস দেন। কিন্তু কোনো সমাধান না হওয়ায় মামলা করা হয়। দুই শিশু তাদের পরিবারকে জানিয়েছে, এক মাস ধরে শুক্কুর আলী তাদের যৌন নিপীড়ন করে আসছিল।

লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুবাস কুমার পাল জানান, এ ঘটনায় অভিযুক্ত শুক্কুর আলীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল পাঁচদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার দায় স্বীকার করেছে বলে জানান ওসি।॥

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।