ঢাকা, ১৫ আগস্ট ২০১৮, বুধবার

আবু বকর সিদ্দিক আর নেই

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫২

দৈনিক মানবজমিনের কম্পিউটার বিভাগের কর্মী আবু বকর সিদ্দিক আর নেই। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রাত সোয়া ৯টার দিকে মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৩২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, আড়াই মাস বয়সী এক ছেলে সন্তান, মা, ভাই-বোনসহ আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধব রেখে গেছেন।

আবু বকর সিদ্দিক গত দুই মাস ধরে অসুস্থ ছিলেন। সম্প্রতি তার শরীরে দুরারোগ্য ব্যাধি ক্যানসার ধরা পড়ে। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার প্রস্তুতি চলছিল। গতকাল হঠাৎ করে তার শারীরিক পরিস্থিতির অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আবু বকর সিদ্দিক পেশাগত দায়িত্ব পালনে ছিলেন অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান। পাশাপাশি তার সদালাপি মনোভাব, ক্রীড়ামোদী ও সংস্কৃতিমনা হিসেবে তিনি প্রিয়পাত্র ছিলেন সবার। তার এ অকাল মৃত্যুতে মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরীসহ মানবজমিন পরিবার গভীরভাবে শোকাহত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।


Md. Fazlul hoque

১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:১৫

32 বছরের টগবগে যুবক,পৃথিবী দেখা শেষ হয়নি তার ।অনেক কিছু করার ছিল তার কিন্তু নিয়তির নিয়মে চলে গেলেন পৃথিবী ছেড়ে এবং এটাই শেষ যাওয়া ।দোয়া করি আল্লাহ যেন তার আত্মাকে শান্তিতে রাখেন ও তার পরিবারের সদস্যদের শোক সইবার ধৈর্য দান করেন।

আহমদ

১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৪৪

আললাহ তায়ালায় আবু বকর সিদ্দিক কে জাননাতুল ফেরদাউছ নছিব করুন আমিন ।

শহীদুল আলম ইমরান, য

১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ১০:৫৬

আবু বকর সিদ্দিকের মৃত্যুতে আমিও শোকাহত। তার সাথে কাজ করার সুযোগ হয়েছিলো আমার, তাকে খুব কাছ থেকে দেখে মনে হয়েছে অত্যন্ত বড় মনের ও নিবেদিত। কর্ম দক্ষতার পাশাপাশি সহকর্মীদের সাথে তার সম্পর্ক ছিলো খুবই ভাল। আমি সিদ্দিকের আত্মার মাগফিরাত কামনা করছি।

সুদীপ্ত আনন্দ

১০ আগস্ট ২০১৮, শুক্রবার, ৯:৫৮

এমন মৃত্যু মেনে নেয়া কঠিন। মানবজমিনে একসাথে দীর্ঘদিন কাজ করেছি ওর সাথে। খুব মিশুক ছেলেটি এভাবে চলে যাবে ভাবতে পারছি না। ওপারে ভাল থাক বকর।

আবদুর রহিম

১১ আগস্ট ২০১৮, শনিবার, ৬:২৩

ভাবতেই কষ্ট হচ্ছে পরিবারের বটবৃক্ষটি এখন মহাশুন্যের অজানা দেশে! চির জাগ্রত, প্রিয় আবু বকর সিদ্দিক ভাই আর নেই। মাত্র ৩২ বছর বয়সে ক্যানসারের কাছে হেরে গেলেন। আমার সংবাদে হাতেগনা মাত্র কয়েকদিন দেখা। ছিলেন পত্রিকাটির সাজরুপের সদস্য। মৃত্যুর আগে তিনি অসুস্থ ছিলেন, ক্যান্সারে আক্রান্ত! কিন্তু কাউকেই বুঝতেই দেননি! কথা বলেছেন, হেসেছেন, কাজ করেছেন। দেখেছি, গরমের দিনেও সবসময় ভাইটির গায়ে থাকতো গরম কাপড়। আমি মাঝে মধ্যে নিজে নিজে হাসতাম! আমরা সবাই গরমে হাফিয়ে যাচ্ছি আর উনি...! মৃত্যুর খবর শোনার পর বুঝতে পারলাম তিনি কতটা দুঃসহ বেদনার পাহাড় নিয়েও শেষ সময়ে কাজ করেছেন। কর্মঘরে তিনি কাউকে কষ্ট দেননি , কটু কথা বলেননি, উঁচু স্বরে কথা বলেননি নীরবে কাজ করে সবার মন জয় করে গেলেন। আড়াই মাস বয়সী একটি ছেলে! স্ত্রী ,মাকে রেখেই বিদায় নিলেন! আল্লাহ যেন পরিবারের সবাইকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করেন, এবং পরকালে তিনিই যেন ভাইটির অভিভাবক হয়ে যান ...