× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

‘রিয়াল ছাড়া আর মৃত্যু আমার কাছে একই’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ১০:০১

থিবো কুরতোয়াকে ইংলিশ ক্লাব চেলসি থেকে বুধবার দলে ভেড়ায় রিয়াল মাদ্রিদ। এই বেলজিয়ান রিয়ালে আসায় গোলবারের নিচে দাঁড়ানোটা কেইলর নাভাসের জন্য অনেকটাই চ্যালেঞ্জের হবে। রিয়ালে নাভাসের উপর চাপটা প্রথম তৈরি হয় ইউক্রেনের তরুণ গোলরক্ষক লুনিনের সই করার পরই। গত মাসে তাকে দলে নিয়েছে রিয়াল। অনেকেই ভেবেছিলেন কুরতোয়া এলে রিয়াল ছাড়তে পারেন নাভাস। কিন্তু এ রকম কোনো চিন্তাই নেই তার। বরং নাভাস বলেন, রিয়াল ছাড়া আর মৃত্যু তার কাছে একই। বার্নাব্যুতে ছয় বছরের জন্য চুক্তি করেছেন রাশিয়া বিশ্বকাপের সেরা গোলরক্ষক কুরতোয়া।
রিয়ালের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস থাকাকালীন সময়েই ২০১৪তে দলে যোগ দেন নাভাস। তখন লেভান্তে থেকে ১০ মিলিয়ন ইউরোতে এই কোস্টারিকানকে দলে নিয়েছিল গ্যালাকটিকোরা। চারবছর দুর্দান্ত ফর্ম আর প্রতাপের সঙ্গে কাটানোর পর এখন রিয়াল ছাড়ার প্রশ্ন উঠতেই নাভাস বলেন, আমি রিয়াল ছাড়ার বিষয়ে কখনো চিন্তা করি না। আমি এখানেই থাকতে চাই। এটা আমি জোর দিয়ে বলছি। আমি মনে করি রিয়াল ছাড়া আর মৃত্যুর বাসনা আমার কাছে একই। রিয়ালের জার্সি গায়ে এখন পর্যন্ত ১৪১টি অফিসিয়াল ম্যাচ খেলেন নাভাস। এই সময়ে লস ব্লাঙ্কোসদের হয়ে তিনটি ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ, একটি স্প্যানিশ লা লিগা, চারটি ক্লাব বিশ্বকাপ, তিনটি ইউরোপিয়ান সুপারকাপ ও একটি স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতেন নাভাস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর