× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ২০ অক্টোবর ২০১৮, শনিবার

লেস্টারকে হারিয়ে শুরু ম্যানইউর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ১২:৪৬

ইংলিশ প্রিমিয়ার লীগের নতুন মৌসুমের শুরুটা দারুণ হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। ২০১৮-১৯ আসরের অভিষেক ম্যাচে লেস্টার সিটিকে হারায় কোচ হোসে মরিনহোর দল। গতকাল ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের ২-১ ব্যবধানের জয়ে একটি করে গোল করেন পল পগবা ও লুক শ। শেষ দিকে লেস্টার সিটির পক্ষে ব্যবধান কমান জেমি ভার্ডি। এদিন বিশ্বকাপ জয়ী ফরাসি মিডফিল্ডার পল পগবার পেনাল্টিতে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় ইউনাইটেড। আলেক্সিস সানচেজের শট ডি-বক্সে ডিফেন্ডার ড্যানিয়েল অ্যামার্টির হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ২৮তম মিনিটে সমতায়ও ফিরতে পারতো লেস্টার। কিন্তু গত জুনে দলটিতে যোগ দেয়া ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাডিসনের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ম্যানইউর গোলরক্ষক ডেভিড দি গেয়া।
৭৫তম মিনিটে দি গেয়ার নৈপুণ্যে আরেক দফা বেঁচে যায় স্বাগতিকরা। ইংলিশ উইঙ্গার ডেমারি গ্রের কাছ থেকে নেয়া ভলি ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান এই স্প্যানিয়ার্ড গোলরক্ষক। দুই মিনিট পর বদলি নামা রমেলু লুকাকুর নেয়া শট দারুণ নৈপুণ্যে ঠেকান লেস্টারের ডেনিশ গোলরক্ষক কাসপের স্মাইকেল। ৮৩তম মিনিটে হুযান মাতার পাসে গোল করে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি জয়টাও নিশ্চিত করেন লুক শ। প্রিমিয়ার লীগের ক্যারিয়ারে প্রথম গোলটি করেন ২৩ বছর বয়সী এই লেফট-ব্যাক। পরে ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ডিফেন্ডার রিকার্দো পেরেইরার ক্রস পোস্টে লাগার পর ফিরতি বল কাছ থেকে হেডে জালে জড়ান ইংলিশ স্ট্রাইকার জেমি ভার্ডি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর