× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

সিরিজ জেতা হলোনা বাংলাদেশ ‘এ’ দলের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ১:০৬

সিরিজ জেতা হলোনা বাংলাদেশ ‘এ’ দলের। গতকাল পঞ্চম আনঅফিসিয়াল ওয়ানডেতে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে ৮ উইকেটে হার দেখে তারা। এর ফরে পাঁচ ম্যাচের সিরিজ শেষ হয়েছে ২-২ সমতায়। এর আগে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল বাংরাদেশ। সিরিজের প্রথম ম্যাচ ভেসে গিয়েছিল বৃষ্টিতে। ডাবলিনে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ৩৪ রানের মধ্যে দুই ওপেনার মিজানুর রহমান ও জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। আগের ম্যাচে ১৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলা মুমিনুল হক ফিরে যান ৬২ বলে ৪৬ রান করে। দুই অঙ্ক ছুঁয়ে ফেরেন নাজমুল হোসেন শান্ত।
১২৪ রানে প্রথম চার ব্যাটসম্যানকে হারানো বাংলাদেশ ‘এ’ দলের স্কোর তিনশ রানের কাছাকাছি যায় মিডল অর্ডারের দুই ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ও ফজলে মাহমুদ রাব্বির দুই ফিফটিতে। ফজলে রাব্বির সঙ্গে ৭৬ রানের জুটি গড়া উইকেটকিপার ব্যাটসম্যান মিঠুন ৭৩ বলে ৯ চারে করেন ৭৩। ফজলে রাব্বি ৬৩ বলে ৭ চারে ফিরেন ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। আইরিশদের হয়ে ৪২ রানে ৫ উইকেট নেন চেইজ। রান তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার জেমস শ্যাননের উইকেট হারায় আয়ারল্যান্ড ‘এ’ দল। পরে অ্যান্ডি বালবার্নি ও ম্যাকব্রাইনের ১৯৭ রানের জুটিতে ম্যাচ মুঠোয় নেয় স্বাগতিকরা। ৯ চারে ৮৯ রান করে আউট হন ম্যাকব্রাইন। পরে সিমি সিংকে নিয়ে বাকিটা সহজেই সারেন বালবার্নি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের পঞ্চম সেঞ্চুরি পাওয়া এই ওপেনার ১৪৪ বলে ১৮ চার ও দুই ছক্কায় খেলেন অপরাজিত ১৬০ রানের ইনিংসে ৪৬.৪ ওভারে জয় নিয়ে মাঠ ছাড়ে আয়ারল্যান্ড।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর