× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

একই ম্যাচে সেঞ্চুরি ও হ্যাটট্রিকের অনন্য কীর্তি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ আগস্ট ২০১৮, শনিবার, ১:৩৪

টি-টোয়েন্টিতে অনন্য এক কীর্তি গড়লেন আন্দ্রে রাসেল। চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) আজকের ম্যাচে বল হাতে হ্যাটট্রিক ও ব্যাট হাতে সেঞ্চুরি করেন এই অলরাউন্ডার। রাসেলের আগে টি-টোয়েন্টি ক্রিকেটে একই ম্যাচে হ্যাটট্রিক ও সেঞ্চুরি করতে পারেননি আর কেউই। রাসেলের এই অবিশ্বাস্য কীর্তি গড়ার দিনে ৪ উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে তার দল জ্যামাইকা তালাওয়াজ। এদিন প্রথম ইনিংসের ১৯তম ওভারে বোলিংয়ে আসেন জ্যামাইকার অধিনায়ক রাসেল। আর এসেই পরপর তিন বলে তুলে নেন ত্রিনিবাগোর তিন উইকেট। তার শিকার হন ব্রেন্ডন ম্যাককালাম, ডুয়াইন ব্রাভো ও দিনেশ রামদিন। ত্রিনিবাগোর ইনিংস থামে ৬ উইকেটে ২২৩ রানে।
বড় এই লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের ৪১ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে জ্যামাইকা। উইকেটে আসেন ব্যাটসম্যান রাসেল। কেমার লুইসকে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে ফিরিয়ে থামেন তিনি। মাত্র ৭৩ বলে ১৬১ রানের জুটি গড়েন দুজন। মাত্র ৪০ বলে সেঞ্চুরি করে সিপিএলের ইতিহাসের দ্রততম সেঞ্চুরি করেন রাসেল। লুইসও তুলে নেন ক্যারিয়ারের প্রথম ফিফটি। শেষ পর্যন্ত ৪৯ বলে ১২১ রান করে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন রাসেল। ১৩ ছক্কা ও ৬ চারে ঝড় ওঠে রাসেলের ব্যাটে। শুধু বাউন্ডারি থেকেই তিনি করেন ১০২ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর