× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার

বাবা-মার মোবাইল আসক্তির প্রতিবাদে রাস্তায় শিশুরা

রকমারি

অনলাইন ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৯:৩৮

বাবা-মার অতিরিক্ত মোবাইলে ব্যস্ত থাকার বিরুদ্ধে রাস্তায় নেমেছে শিশু সন্তানেরা । গত শনিবার জার্মানির হামবুর্গ শহরে বিক্ষোভ মিছিল করে তারা এর প্রতিবাদ জানায়।

ডয়েচে ভেলের বরাত দিয়ে জানা যায়, এই বিক্ষোভ মিছিলের আয়োজক ছিলেন ৭ বছর বয়সী শিশু এমিলি। তার মা-বাবা স্বয়ং  হামবুর্গ পুলিশের কাছে গিয়ে বিক্ষোভের জন্য অনুমতির ব্যবস্থা করেন। এই বিক্ষোভ মিছিলে শিশু ও তাদের অভিভাবকসহ  প্রায় দেড়শ মানুষ উপস্থিত ছিলেন। মিছিলের যাবতীয় পোস্টার, প্ল্যাকার্ড শিশুরা নিজেরাই তৈরি করে নিয়ে আসে।

মিছিলের পর এমিলি হ্যান্ড মাইকে বলেন, আমি আশা করবো আজকের পর থেকে আমাদের অভিভাবকরা মোবাইলে কম সময় ব্যয় করবে। কারণ মা-বাবার মোবাইল আসক্তি তাদের সন্তানদের উপর আচরণগত সমস্যা সৃষ্টি করে। পিতা-মাতাদের উদ্দেশ্যে আমার অনুরোধ, আমার সঙ্গে খেলো। তোমাদের মোবাইলের সঙ্গে খেলো না।

 
সমাবেশে এক অভিভাবক বলেন, বাবা-মার অতিরিক্ত মোবাইল ব্যবহারের ফলে সন্তানেরা হাইপারঅ্যাক্টিভ বা হতাশাগ্রস্ত হয়ে উঠতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর