× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

ভারতে অনুপ্রবেশ করেছিল চীনের সেনা!

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ সেপ্টেম্বর ২০১৮, বুধবার, ৩:১২

আগস্টে ভারত সীমান্তে তিনবার অনুপ্রবেশ করেছে চীনা সেনাবাহিনী পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)। তারা উত্তরাখন্ডের মধ্যাঞ্চলীয় সেক্টর দিয়ে প্রকৃত নিয়ন্ত্রণরেখা (এলএসি) অতিক্রম করে প্রায় ৪ কিলোমিটার ভিতরে ঢুকে পড়ে। ভারতের বার্তা সংস্থা এএনআই’কে উদ্ধৃত করে এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়, সূত্রের উদ্ধৃতি দিয়ে এএনআই বুধবার ওই খবর দিয়েছে। এর আগে আগস্টে এক খবরে বলা হয়েছিল , পূর্বাঞ্চলীয় লাদাখে ডেমচক এলাকায় অনুপ্রবেশ করেছিল চীনা সেনাবাহিনীর একটি গ্রুপ। বলা হয়েছি, তারা ডেমচক এলাকার প্রায় ৩০০ মিটার ভিতরে প্রবেশ করে চারটি তাঁবু পেতেছিল। কর্মকর্তারা বলেছেন, চীনা সেনাবাহিনীর সদস্যরা যাযাবরদের মতো পোশাকে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করে তাঁবু পেতেছিল। এ ঘটনা ঘটেছিল জুলাইয়ের প্রথম সপ্তাহে।
এর কয়েকদিন পরে ভারতীয় পক্ষ থেকে সরকারিভাবে স্থানীয় কমান্ডারদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ৫টি তাঁবু থেকে চারটি প্রত্যাহার করে নেয়। সূত্রগুলো বলেছেন, এমন অনুপ্রবেশ স্বাভাবিক নয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর