× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

গুপ্তচর কেলেঙ্কারিতে অভিযুক্তরা অপরাধী না: পুতিন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৯:১৬

বৃটেনে সাবেক রুশ গুপ্তচরকে হত্যা প্রচেষ্টায় অভিযুক্ত দুই ব্যক্তি বেসামরিক নাগরিক। তারা কোনো অপরাধী না। এমনটিই দাবি করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার রাশিয়ার বন্দর শহর ভ্লাদিভস্তকে ইস্টার্ন ইকোনমিক ফোরামে দেয়া এক বক্তৃতায় এসব কথা বলেন তিনি। আল জাজিরার খবরে বলা হয়েছে, গুপ্তচর হত্যা প্রচেষ্টা চালানোর দায়ে সম্প্রতি বৃটিশ প্রসিকিউশন দুই রুশ নাগরিককে অভিযুক্ত করে। অভিযুক্তরা হলেন- আলেক্সান্ডার পেত্রভ ও রুসলান বসিরভ। উল্লেখ্য, গত মার্চে রাশিয়ার সাবেক গুপ্তচর সের্গেই স্ক্রিপাল ও তার মেয়ে উলিয়াকে নার্ভ এজেন্ট প্রয়োগ করে হত্যার চেষ্টা করে অজ্ঞাত ব্যক্তিরা। বৃটিশ কর্তৃপক্ষ বলছে, অভিযুক্ত দুই রুশ নাগরিকই এ হামলা চালিয়েছে।
তবে প্রেসিডেন্ট পুতিন বৃটেনের দাবি প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে কোনো অপরাধের অভিযোগ নেই। দ্রুতই তারা ছাড়া পেয়ে বিশ্বকে নিজেদের কথা খুলে বলবেন। পুতিন বলেন, এই দুই ব্যক্তির পরিচয় কি, আমরা তা যাচাই করে দেখেছি। নিশ্চিত করে বলতে পারি যে, তাদের বিরুদ্ধে বিশেষ কোনো অভিযোগ নেই, কোনো অপরাধের অভিযোগ নেই। আশা করি, তারা বের হয়ে নিজেদের বিষয়ে বিশ্বকে জানাবেন। সবার জন্য এটা ভালো হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর