× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

সিরিজ হেরেও টেস্টে শীর্ষে ভারত

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১২:৪৫

ইংল্যান্ডের মাটিতে ৪-১ ব্যবধানে সিরিজ হেরেছে ভারত। কিন্তু এত বড় ব্যবধানে হেরেও টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি নিজেদের দখলেই রেখেছে বিরাট কোহলির দল। ইংল্যান্ডও অবশ্য এই জয়ে উপকৃত হয়েছে। টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে তারা। ১০৫ পয়েন্ট নিয়ে এখন তালিকায় চতুর্থ অবস্থানে ইংলিশরা। ১০২ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড নেমে গেছে চতুর্থ অবস্থানে। সিরিজ শুরুর আগে জো রুটের দল ৯৭ পয়েন্ট নিয়ে ছিল পাঁচ নম্বরে। ভারতকে ৪-১ ব্যবধানে বিধ্বস্ত করে ৮ পয়েন্ট পেয়েছে ইংল্যান্ড।
তাতেই তারা উঠে গেছে চতুর্থ স্থানে। এখন ইংল্যান্ড মাত্র এক পয়েন্ট পেছনে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার। সমান ১০৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া তিনে। আর সিরিজ শুরুর আগে ভারতের পয়েন্ট ছিল ১২৫। তারা ১০ পয়েন্ট হারিয়েছে। তাতে এখন তাদের ১১৫ পয়েন্ট। তবু পরের দুই প্রতিদ্বন্ধী থেকে বেশ বড় ব্যবধানেই এগিয়ে রয়েছে কোহলির দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর