× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

প্রথম নারী ক্রিকেটারের ৩০০ উইকেট

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ৯:৪৬

প্রথম নারী ক্রিকেটার হিসেবে অনন্য এক রেকর্ড গড়লেন ভারতের ঝুলন গোস্বামী। আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন এই পেসার। শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলের বিপক্ষে চলছে ভারতীয় নারী দলের সিরিজ। সেখানেই প্রথম ওয়ানডেতে ২ উইকেট নিয়ে এই রেকর্ডের মালিক হলেন ঝুলন।
এর মধ্যে তার টেস্টে শিকার ৪০, একদিনের ক্রিকেটে ২১৪ ও টি-টোয়েন্টিতে ৫৬ উইকেট। নারী ক্রিকেটারদের মধ্যে এক মাত্র ঝুলনের নামের পাশেই রয়েছে ওয়ানডেতে ২’শতাধিক উইকেট। শুধু ঝুলনই নয়। ভারতীয় নারী দলের অধিনায়ক মিতালি রাজও গড়েন আরেক রেকর্ড।

অধিনায়ক হিসেবে সর্বোচ্চ সংখ্যায় ওয়ানডে ম্যাচ নেতৃত্ব দিয়েছেন মিতালি। তার নেতৃত্ব দেয়া ম্যাচের সংখ্যা ১১৮। তার আগে ইংল্যান্ডের শার্লট অ্যাডওয়ার্ডস ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে সবার উপরে ছিলেন। এই তালিকার তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার বেলিন্ডা ক্লার্ক। তিনি ১০১ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর