× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

‘বিশ্বাস করি এশিয়া কাপে বাংলাদেশেরও সুযোগ আছে’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ৯:৪৮

এবারের এশিয়া কাপে ফেভারিট ভারত আর পাকিস্তান। তবে গত কয়েক বছরে বাংলাদেশ যেমন উন্নতি করেছে, তাতে টাইগারদেরও গণনার বাইরে রাখছেন না পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান জহির আব্বাস। এবারের এশিয়া কাপের আয়োজক সংযুক্ত আরব আমিরাত, যেটি আবার পাকিস্তানের হোম ভেন্যু। গত চ্যাম্পিয়ন্স ট্রফি বিজয়ী পাকিস্তান স্বভাবতই এবার ফেভারিট। নিজের দেশকে ফেভারিট বলছেন জহির আব্বাসও। তবে তিনি দেখছেন বাংলাদেশের সম্ভাবনাও। লিজেন্ডারি এ সাবেক ব্যাটসম্যান বলেন, ‘পাকিস্তান সাম্প্রতিক সময়ে যেমন খেলছে, তাতে আমার বিশ্বাস তারা এশিয়া কাপ শিরোপা জয়ে ফেভারিট থাকবে। তারপর রয়েছে ভারত।
আমার মনে হয় এই দুই দলের মধ্যেই শ্রেষ্ঠত্বের আসল লড়াইটা হবে।’ তবে সীমিত ওভারের ম্যাচে কোনো দলকেই হাল্কাভাবে নেয়া সম্ভব নয়, মনে করেন জহির আব্বাস। পাকিস্তানের গ্রুপে ভারত ছাড়াও আছে হংকং। তবে কি হংকংয়ের বিপক্ষেও সতর্ক থাকতে হবে পাকিস্তানকে? আব্বাস অবশ্য তেমনটা মনে করেন না। তিনি বলেন, ‘আমার মনে হয় না হংকং পাকিস্তানকে কোনো বিপদে ফেলতে পারবে। টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটা হবে ভারত বনাম পাকিস্তানের। সবাই এই হাইভোল্টেজ লড়াইটি পছন্দ করে।’ ভারত আর পাকিস্তান তো ফেভারিট। বাকি দলগুলোর মধ্যে কাদের সম্ভাবনা দেখছেন? জহির আব্বাস তুললেন বাংলাদেশের নামটিও। ৭১ বছর বয়সী জহির আব্বাস বলেন, ‘পাকিস্তান আর ভারতকে বাদ দিলে শ্রীলঙ্কা আছে। যারা তাদের সুযোগ নিতে চাইবে। তবে ব্যক্তিগতভাবে আমি বিশ্বাস করি বাংলাদেশেরও এই জায়গায় সেরা সুযোগ রয়েছে। তারা দল হিসেবে অনেক উন্নতি করেছে এবং এই ইভেন্টে তারা ভালো করতে পারে। কারিয়ারে ৭৮ টেস্টে ৫০৬২ রান সংগ্রহ জহির আব্বাসের। প্রথম শ্রেণির ক্যারিয়ারে তার রয়েছে ৩৪৮৪৩ রান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর