× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার
রবের বাসায় বৈঠক

শনিবার জাতীয় ঐক্যের কর্মসূচি ঘোষণা

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ১০:২৭

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করেছেন যুক্তফ্রন্ট ও গণফোরামের নেতারা। জাতীয় ঐক্য প্রক্রিয়াকে সামনে রেখে  বৈঠকটি হয়। রাত আটটায় শুরু হওয়া বৈঠক শেষ হয় রাত পৌনে ১০টায়। বৈঠকে তিন দলের যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া একসঙ্গে কাজ করবে বলে একমত হন নেতারা।

বৈঠকে সিদ্ধান্ত হয় গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবি ও রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্য সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে শনিবার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার কর্মসূচি ঘোষণা হবে। বৈঠকে বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত যুক্তফ্রন্টের ৯ দফা ও গণফোরামের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ার ৭ দফা নিয়ে আলোচনা হয়। দফাগুলো শুক্রবারের মধ্যে সমন্বয় করে শনিবার সকাল ১১টায় শহীদ মিনার থেকে কর্মসূচি ঘোষণা করবেন নেতারা।

বৈঠক শেষে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এ সিদ্ধান্তের কথা জানান।
বৈঠকে বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, গণফোরামের নির্বাহী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব মাহি বি. চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক আ ব ম মোস্তফা আমীন, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার প্রমুখ নেতারা অংশ নেন। এদিকে বৈঠক চলাকালে আ স ম রবের বাসার সামনে স্থানীয় থানা পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান নিয়ে ছিলেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর