× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

এক বছরের জেল হতে পারে সিধুর

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ১১:১৯

সাম্প্রতিক সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ভারতের সাবেক ক্রিকেটার নভোজিৎ সিং সিধুর। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের শপথ অনুষ্ঠানে গিয়ে অনেকেরই তোপের মুখে পড়েছেন তিনি। এবার পুরনো একটি আইনি ঝামেলা মাথাচাড়া দিয়ে উঠছে। একটি মামলায় সিধুকে নোটিশ পাঠিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। এই ঘটনায় জেলে যেতে হতে পারে পঞ্জাবের এই পর্যটন মন্ত্রীকে। ঘটনাটি ৩০ বছর আগের। ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর গাড়ি পার্কিংকে কেন্দ্র করে গুরনাম সিং নামে এক ব্যক্তিকে মারধর করেন সিধু ও তার এক বন্ধু। এর কয়েকদিন পর মারা যান ওই ব্যক্তি।
এ ঘটনায় গুরনামের পরিবার মামলা করলে ২০০৬ সালে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে অনিচ্ছাকৃত খুনের দায়ে দোষী সাব্যস্ত হন ভারতের হয়ে ৫১ টেস্ট খেলা সিধু। সেসময় তাকে ৩ বছরের কারাদন্ড দেয় হাইকোর্ট। কিন্তু এই রায়ের বিপক্ষে সুপ্রিম কোর্টে আবেদন করেন বর্তমান এই কংগ্রেস নেতা। চলতি বছর জুন মাসে হাইকোর্টের রায় বাতিল করে সিধুর ১ হাজার রুপি জরিমানা করে সুপ্রিম কোর্ট। কিন্তু ওই রায় পুনর্বিবেচনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে গুরনামের পরিবার। সেই আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার সিধুকে শো-কজ নোটিশ পাঠায় সুপ্রিম কোর্টের একটি বেঞ্চ। যেখানে জানতে চাওয়া হয় কেন সিধুর কড়া শাস্তি হবে না? ভারতীয় গণমাধ্যম জানায়, সুপ্রিম কোর্ট আগের রায় বাতিল করলে এক বছরের জেল হতে পারে সিধুর।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর