× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

কোহলির এখনও অনেক কিছু শেখার আছে: গাভাস্কার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ১১:৪৬

বিরাট কোহলির নেতৃত্বে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছে ভারত। এভাবে সিরিজ হারের পর ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার মনে করছেন, টেস্টে নেতৃত্বের ব্যাপারে অনেক কিছুই শেখার বাকি আছে বিরাট কোহলির। মহেন্দ্র সিং ধোনির পর ভারতীয় টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব নিয়ে একের পর এক চমক দেখিয়েছেন কোহলি। তবে বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ হার এবং ইংল্যান্ডের বিপক্ষে হারের পর কোহলির টেস্ট নেতৃত্ব নিয়ে চলছে নানা মন্তব্য। গতকাল ভারতীয় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতীয় এই কিংবদন্তি সুনীল গাভাস্কার বলেন, তার (কোহলি) এখনও অনেক কিছুই শেখার রয়েছে। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার কাছে, আর এবার ইংল্যান্ডের কাছে হার। সঠিক ফিল্ডিং সাজানো আর সময় মতো বোলিং পরিবর্তন করতে পারছে ঠিকই। তবে, ওর নেতৃত্বে অভিজ্ঞতার অভাবটা চোখে পড়ছে।
তবে দেশের মাটিতে কোহলির বেশ ভালো অভিজ্ঞতা আছে বলেই মন্তব্য করেছেন ভারতীয় এই কিংবদন্তি। তিনি বলেন, ওর অভিজ্ঞতা আছে ভারতীয় উইকেটেই। ভারতীয় পিচে দ্রুত উইকেট পড়ে। বড় জুটি কিভাবে ভাঙতে হয় সেখানে ওর অভিজ্ঞতা নেই। আশা করছি, অস্ট্রেলিয়ার বিপক্ষে বছরের শেষে সিরিজের আগে সে ভূল গুলো শুধরে নিবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর