× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

আর্জেন্টিনায় ফিরতে চান মার্টিনো

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার, ১২:২৯

আর্জেন্টিনার কোচ হয়ে আবারো ফিরতে চান জেরার্ডো টাটা মার্টিনো। গতকাল কলম্বিয়ান রেডিও আলারগুয়ে ক্যারাকলকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। হোর্হে সাম্পাওলির পদচ্যুতির পর বেশ ক’দিন ধরেই ফাঁকা পড়ে আছে আর্জেন্টিনার কোচের জায়গাটি। অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে আর্জেন্টাইনদের দায়িত্ব পালন করছেন দেশটির সাবেক খেলোয়াড় লিওনেল স্ক্যালোনি এবং পাবলো আইমার। দু’জনের অধীনে তরুণ আর্জেন্টিনা গুয়াতেমালার বিপক্ষে জিতেছে ৩-০ গোলে। পরের ম্যাচে অবশ্য কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করে আলবিসেলেস্তারা। স্ক্যালোনি-আইমারের আর্জেন্টিনা দিনবদলের ইঙ্গিত দিলেও স্থায়ী কোচের খোঁজ এখনো চালিয়ে যাচ্ছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সাবেক কোচ আলেসান্দ্রো সাবেলা, হোসে পেকারম্যানদের মতো নামও আছে এই তালিকায়।
তবে গত কিছুদিনে এই তালিকায় নতুনভাবে সংযোজিত হয়েছে টাটা মার্টিনোর নাম।  এর আগে ২০১৪ বিশ্বকাপের পর আর্জেন্টিনা জাতীয় দলের দায়িত্ব পান মার্টিনো। দলকে নিয়ে গিয়েছিলেন ২০১৫ কোপা আমেরিকা এবং পরের বছরের শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে। তবে দুই ফাইনালেই চিলির কাছে টাইব্রেকারে হারের তিক্ত স্বাদ গ্রহণ করে তার দল। শেষবার হারের পর কোচের পদ থেকেই সরে দাঁড়ান মার্টিনো। এরপর থেকে আটলান্টার কোচ হিসেবে কাজ করছেন তিনি। তবে শেষ কয়েকদিনে আর্জেন্টাইন সংবাদ মাধ্যমে বেশ জোরেসোরেই উচ্চারিত হচ্ছে তার নাম। আর্জেন্টিনার কোচ হবার ব্যাপারে এএফএ সভাপতি ক্লদিও তাপিয়ার সাথে দুইবার বৈঠকের গুঞ্জনও শোনা যাচ্ছে। আর্জেন্টিনা দলের কোচ হবার ইচ্ছা পোষণ করলেও এএফএ প্রধানের সঙ্গে বেঠকের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন সাবেক বার্সেলোনা কোচ। গতকাল তিনি বলেন, আর্জেন্টিনার কোচ হয়ে ফেরার ইচ্ছা আছে আমার। কিন্তু বাস্তব কিছু না হলে সে ব্যাপারে কথা বলাটা বেশ কঠিন। এটা সম্মানেরও একটা ব্যাপার, বিশেষ করে যে দলের হয়ে এখন আমি কাজ করছি। তবে সত্যটা হচ্ছে আর্জেন্টিনার সঙ্গে কোনো যোগাযোগই হয়নি আমার। আটলান্টায় চুক্তি আছে আমার, এর সাথে বেশি কিছু যোগ করার নেই আমার। গত দুই বছরে আর্জেন্টাইন গণমাধ্যমে কোনো সাক্ষাৎকার দেইনি আমি, তবে সবকিছু পরিষ্কার করবো আমি। আমার সঙ্গে কারো যোগাযোগ হয়নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর