× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

বার্সা-রিয়ালের পরীক্ষার ম্যাচ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৯:৪২

রিয়াল সোসিয়েদাদের মাঠে ১১ বছর অপেক্ষার পর গত মৌসুমে জয়ের দেখা পায় বার্সেলোনা। আনোয়েতা স্টেডিয়ামে আরেকটি পরীক্ষার সামনে কাতালানরা। আজ রাত সোয়া ৮টায় বর্তমান চ্যাম্পিয়ন বার্সাকে আতিথ্য দেবে সোসিয়েদাদ। তার আগে বিকাল ৫টায় নিজ মাঠে এইবারের মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর রাত পৌনে ১টায় রিয়াল মাদ্রিদকে চ্যালেঞ্জ জানাবে স্বাগতিক অ্যাটলেটিক বিলবাও। গত মৌসুমে দুই ম্যাচেই বিলবাওকে হারাতে ব্যর্থ হয় রিয়াল। চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচ জিতে দারুণ ছন্দে রিয়াল ও বার্সা। মাঠের সংস্কার কাজের পর আনোয়েতায় প্রথম ম্যাচ হতে যাচ্ছে।
টানা তিনটি অ্যাওয়ে ম্যাচ (১ জয়, ১ ড্র, ১ হার) খেলার পর ঘরের মাঠে শুরুতেই সোসিয়েদাদের প্রতিপক্ষ বার্সা। গত জানুয়ারিতে সোসিয়েদাদের মাঠে দুই গোলে পিছিয়ে থেকেও ৪-২ গোলের রোমাঞ্চকর জয় কুড়ান মেসি-সুয়ারেজরা। লা লিগায় আনোয়েতা স্টেডিয়ামে শেষ আটবারের সফরে এটাই ছিল বার্সার প্রথম জয়। অন্যদিকে, গত মৌসুমে বিলবাওয়ের মাঠ সান ম্যামেস স্টেডিয়ামে গোলশূন্য ড্রয়ের পর সান্তিয়াগো বার্নাব্যুতে ১-১ গোলে ড্রয়ের হতাশায় ডোবে রিয়াল। রায়ো ভায়োকানোর বিপক্ষে সবশেষ ম্যাচ স্থগিত হওয়ায় প্রায় ৩ সপ্তাহ খেলার বাইরে বিলবাও। দুই ম্যাচে ১ জয় ও ১ ম্যাচ ড্র করে তারা। দুই ম্যাচেই দুইটি করে গোল করা বিলবাও বাধার সামনে রিয়াল। রিয়ালের বিপক্ষে শেষ ৭ ম্যাচে ৬ বার গোল উদযাপন করে তারা। মুখোমুখি লড়াইয়ে রিয়াল ৩১ ম্যাচে আর বিলবাও ১১ ম্যাচে জয় পায়। ড্র হয় ৮ ম্যাচ। আন্তর্জাতিক বিরতির পর এটাই লা লিগায় প্রথম ম্যাচ সূচি। ইনজুরির কারণে ডেনিস সুয়ারেজ ও ম্যালকমকে পাচ্ছেন না বার্সা কোচ আরনেস্তো ভালভার্দে। ব্রাজিলের হয়ে যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলে আসা মিডফিল্ডার আর্থার মেলোকে দলে রাখেননি তিনি। পূর্ণ শক্তির দল নিয়ে নামছেন রিয়াল কোচ হুলেন লোপেতেগি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর