× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ নভেম্বর ২০১৮, বুধবার

এশিয়া কাপে অঘটনের জন্ম দিতে চায় হংকং

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৯:৪৫

ষষ্ঠ দল হিসেবে এবারের এশিয়া কাপে জায়গা করে নিয়েছে হংকং। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী তারা। শক্তিশালী এই দুই দলের বিপক্ষে ম্যাচ নিয়ে রোমাঞ্চিত হংকং। পাশাপাশি টুর্নামেন্টে অঘটনের জন্ম দিতে চায় আইসিসির সহযোগী দেশটি। বাছাইপর্বের ফাইনালে এবারের আসরের স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ২ উইকেটে হারিয়ে এই সুযোগ পায় তারা। বাছাইপর্বের ফাইনালে পাঁচ উইকেট নেয়া হংকংয়ের পেসার আইজাজ খান এশিয়া কাপে খেলা নিয়ে গতকাল বলেন, এটা দারুণ এক অনুভূতি। দলের সবাই অনেক খুশি। এশিয়া কাপে খেলতে গত দুই সপ্তাহে ধরে আমরা খুব ভালোভাবে প্রস্তুতি নিচ্ছি।
ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে আমরা খুবই রোমাঞ্চিত। তারা বড় দল। কিন্তু আমরা এখানে প্রতিযোগিতা করতে এসেছি। আরব আমিরাতে নিয়মিত খেলার কারণে কন্ডিশন সম্পর্কে হংকংয়ের ভালোই জানাশোনা। ২৫ বছর বয়সী আইজাজ তাই এশিয়া কাপে ভালো করার ব্যাপারে আশাবাদী, আমরা কঠোর অনুশীলন করছি। আমাদের দলটা বেশ ভারসাম্যপূর্ণ। আমাদের ভালো কয়েকজন ব্যাটসম্যান আছে, আমাদের বোলিং লাইনআপও ভালো। আমার মনে হয়, আমরা ভালো করব। আসলে আরব আমিরাতে আমরা অনেক খেলেছি। এখানকার পিচের সঙ্গে আমরা বেশ পরিচিত। আমরা জানি, আমরা বড় বড় দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। আমাদের পরিকল্পনা মাঠে যাওয়া এবং খেলাটা উপভোগ করা। আশা করি, আমরা ভালো করব এবং একটা অঘটনের জন্ম দিতে পারবো। হংকংয়ের প্রথম পরীক্ষা আগামীকাল, তারা মুখোমুখি হবে সরফরাজ আহমেদের পাকিস্তানের। আইজাজ ম্যাচটা নিয়ে মুখিয়ে আছেন। কারণ, আইজাজ খেলবেন যে তার আইডল মোহাম্মদ আমিরের বিপক্ষে। পাকিস্তান ম্যাচ নিয়ে আইজাজ বলেন, আমি মোহাম্মদ আমিরকে অনুসরণ করি। এই প্রথম আমি তার বিপক্ষে খেলব। আমি সত্যিই রোমাঞ্চিত। নিজের নায়কের সঙ্গে খেলাটা দারুণ ব্যাপার। তার বিপক্ষে খেলব, এটা আমি কখনোই ভাবিনি। আশা করছি ভালো করতে পারবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর