× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

ইনজামাম প্রশ্নে ভারতীয় সাংবাদিককে ইমামের জবাব

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৯:৪৭

চাচা ইনজামাম উল হক প্রধান নির্বাচক হওয়ায় পাকিস্তান দলে সুযোগ পেতে বাড়তি সুবিধা পেয়েছেন ক্যারিয়ারের শুরুতেই এমন প্রশ্নের সম্মুখীন হন ইমাম উল হক। মাঠের খেলায় দুর্দান্ত পারফরমেন্সে জবাব দেন এই বাঁহাতি ওপেনার। তবুও ইনজামাম ইস্যুটি তার সঙ্গে লেগে থাকে। এবার দুবাইতে সংবাদ সম্মেলনে রসিকতার সুরে ইমামকে বলা হয়, ‘আপনার চাচা তো প্রচুর ঘুমোতেন। আপনিও কী ঘুমোতে পছন্দ করেন? চাচাকে আগলে রেখে ভারতীয় সেই সাংবাদিককে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন ২২ বছর বয়সী ইমাম। বলেন, ‘আপনি কী তার (ইনজামাম) সঙ্গে ঘুমিয়েছেন?’ সামাজিক যোগাযোগমাধ্যমে ইমামের এ উক্তি নিয়ে সরস আলোচনাও হয়। গত বছরের অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে অভিষেক হয় ইমামের। অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়ে চাচা ইনজামামের আস্থার প্রতিদান দেন। সেখানেই থামেননি। ওয়ানডেতে ৯ ম্যাচে তার নামের পাশে ৪টি সেঞ্চুরি। ব্যাটিং গড় ৬৮। আগামীকাল গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে পাকিস্তান। ১৯শে সেপ্টেম্বর ভারত-পাকিস্তান লড়াই।
ভাতিজা ইমামকে দলে সুযোগ দিয়ে স্বজনপ্রীতির অভিযোগ শুনতে হয়েছে ইনজামামকে। এবার ছেলে ইবতেশাম উল হককে অনূর্ধ্ব-১৯ দলে ঢোকানোর চেষ্টা করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে তা অস্বীকার করে তদন্তের দাবি জানিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ওয়ানডের সর্বোচ্চ রানসংগ্রাহক (১১৭০১)। ভিডিও বার্তায় প্রতিবাদ জানিয়ে ইনজামাম বলেন, স্বজনপ্রীতির অভিযোগ প্রমাণ করতে পারলে তিনি পদত্যাগ করবেন। পাকিস্তানের কিংবদন্তি লেগস্পিনার আবদুল কাদিরের সঙ্গে দেশটির এক সংবাদকর্মীর অনানুষ্ঠানিক আলাপচারিতায় প্রথম এই অভিযোগ ওঠে। সেই সংবাদকর্মীর দাবি, কাদির তাকে বলেছেন পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান নির্বাচক বাসিত আলীকে ফোন করে নিজের ছেলে ইবতেশামকে দলে রাখার অনুরোধ করেন ইনজামাম। এই কথা জানাজানি হওয়ার পর কাদির তার বক্তব্যে অনড় থাকলেও ইনজামামের সঙ্গে কথোপকথন অস্বীকার করেন বাসিত আলী। জুনিয়র নির্বাচকদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি বলেও নিজের অবস্থান ব্যক্ত করেন ইনজামাম। অভিযোগটি ওঠার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বৈঠক ডাকেন তিনি। আর ইনজামামের প্রতি পূর্ণ আস্থা জানান পিসিবির নতুন সভাপতি এহসান মানি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর