× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

মুসল্লিদের বাধায় সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ

শেষের পাতা

সাতক্ষীরা প্রতিনিধি | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৯:৫২

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাতক্ষীরায় ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দিয়েছেন মুসল্লিরা। গতকাল সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হলে ছবিটি প্রদর্শন চলাকালে তা বন্ধ করে  দেয়া হয়।

ছবিটির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক প্রদর্শনী বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিষয়টি আমিও শুনেছি। বিস্মিত ও হতাশ হয়েছি। এ ছবিতে কিন্তু ইসলামের মাহাত্ম্য তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, ইসলাম শান্তির ধর্ম। আমাদের জীবনকে ইসলামের শান্তির পথে চালিত করতে হবে। এ রকম একটি চলচ্চিত্র না দেখে, না বুঝে অনুমাননির্ভর হয়ে বন্ধ করে দেয়াটা সত্যিই দুঃখজনক।

এদিকে সদর থানার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবিটি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। এতে করে বিশৃঙ্খলা ঘটতে পারে। এর আগেও এখানে একাধিকবার ধর্মীয় বিষয় নিয়ে হানাহানি হয়েছে। তাই এমন অভিযোগের ভিত্তিতে ছবিটির প্রদর্শনী বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

জানা যায়, জেলা সদরের কিছু মুসল্লি ‘জান্নাত’ ছবির নাম, পোস্টার ও ইসলামবিরোধী বক্তব্যের অভিযোগ তুলে একটি মিছিল করেন। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর ছবিটির প্রদর্শনী বন্ধের নির্দেশ দেয়া হয়। এরপর প্রেক্ষাগৃহ থেকে ছবিটির ব্যানার নামিয়ে ফেলা হয়। গেল ঈদুল আজহায় মুক্তি পায় সাইমন-মাহি অভিনীত ‘জান্নাত’। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর