× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

ভয়াবহ আগুন

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৬ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৬:১২

মধ্য কলকাতার ক্যানিং স্ট্রিটে বৃহত্তম পাইকারি মার্কেট বলে পরিচিত বাগরি মার্কেটের একটি ছ’তলা বাড়ি শনিবার মধ্যরাতের এক ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়েছে। প্রচন্ড আগুনের তাপে বাড়িটিতে একাধিক জায়গায় ফাটল দেখা দিয়েছে। ফলে বাড়িটি যে কোনও মুহূর্তে ধ্বসে যেতে পারার আশঙ্কা তৈরি রয়েছে। ১৫ ঘণ্টার চেষ্টাতেও দমকলের ৩০টি ইঞ্জিন আগুন পুরোপুরি আয়ত্তে আনতে পারেনি। আগুন লাগার কারণ সঠিক ভাবে জানতে না পারলেও দমকল এবং পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকান্ড। তবে দমকল মন্ত্রী ও কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায় জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই আগুন লাগার প্রকৃত কারণ জানা সম্ভব হবে। স্থানীয়রা জানিয়েছেন, শুধু এই বাড়িটিতেই হাজার খানেক দোকান ছিল। প্রধানত ওষুধ ও কসমেটিক সামগ্রিসহ নানা ধরণের পণ্য পাইকারিভাবে বিক্রি হত এই মার্কেটে।


আগুনে এখন পর্যন্ত কোন প্রাণহানির ঘটনা না ঘটলেও বড়সড় ক্ষতির মুখে ব্যবসায়ীরা। প্রাথমিক ভাবে কয়েক কোটি রুপির ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে। ব্যবসায়ীরা জানিয়েছেন, বাড়িটিতে প্রচুর দাহ্য পদার্থ মজুত ছিল। ছিল ওষুধ তৈরির রাসায়নিকও। দমকল আধিকারিকদের আনুমান, দাহ্য পদার্থ মজুত থাকার কারণেই পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন এক দমকল কর্মী। দমকল মন্ত্রী বলেছেন, আগুন নিয়ন্ত্রণে আনার সব রকম চেষ্টা করছে দমকল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর