× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

এবার শপিং ইনস্টাগ্রামে

রকমারি

অনলাইন ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ১০:৪১

ইনস্টাগ্রামে পোস্টের সঙ্গে সঙ্গেই বিভিন্ন ই-কমার্স সাইটের নানা বিজ্ঞাপন জুড়ে থাকে। পোস্টের সঙ্গে জুড়ে থাকা ওই বিজ্ঞাপনের ব্যানারে ক্লিক করে অনায়াসেই ঢুকে পড়া যায় ওই সব ই-কমার্স সাইটে। কখনও আবার খুলে যায় ওই সব ই-কমার্স সাইটের অ্যাপের ডাউনলোড-এর অপশনও। কিন্তু এ বার ইনস্টাগ্রামে যে ফিচারটি যুক্ত হচ্ছে, যেখানে বিভিন্ন ব্র্যান্ড এবং ই-কমার্স সাইটের পণ্য সামগ্রীর কেনাকাটা করা যাবে। ইনস্টাগ্রামে যুক্ত হতে চলেছে নতুন একটি শপিং ট্যাব। সেই ট্যাব খুললেই একটি নতুন পেজে পৌঁছে যাবেন ইউজাররা। ওই ট্যাব-এ বিভিন্ন ব্র্যান্ড এবং ই-কমার্স সাইটের পণ্য সামগ্রী একই সঙ্গে পাওয়া যাবে। এখান থেকেই নিজের ইচ্ছা মতো ব্র্যান্ড ও জিনিস পছন্দ করে নিতে পারবেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা।
অর্থাৎ, এর পর থেকে অনলাইন শপিংয়ের জন্য আর আলাদা আলাদা ট্যাব ঘাঁটার প্রয়োজনই হবে না।

এ প্রসঙ্গে ফেসবুকের প্রধান কার্যনির্বাহী আধিকারিক শেরিল স্যান্ডবার্গ জানান, বর্তমানে প্রায় ৯ কোটি ইনস্টাগ্রাম ইউজার পণ্য সামগ্রীর বিজ্ঞাপনে ক্লিক করে থাকেন। যা থেকে মোটা অঙ্কের ব্যবসাও করছে ই-কমার্স সাইটগুলি। আর ইনস্টাগ্রামে এই ফিচার যুক্ত হলে যে অনলাইন শপিং প্লাটফর্ম আরও লাভবান হবে বলে তাঁর বিশ্বাস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর