× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

চিলিতে কুকুরদের সামরিক প্যারেড (ভিডিও)

রকমারি

অনলাইন ডেস্ক | ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার, ৯:২০

কোন দেশের সামরিক মহড়ার কথা শুনলেই চোখের সামনে ভেসে উঠে একটা ভারী পর্দা। যেখানে কঠোর পদক্ষেপে সবাই শুধু নির্দেশ মেনে চলে। নিজ নিজ বিভাগের সামরিক পোশাক পড়ে একটা বড় গ্রুপ নির্দেশনা অনুযায়ী এক সঙ্গে পা ফেলছে, একই গতিতে কখনো সামনে কিংবা পিছনে হেঁটে চলছে। তবে বুধবারের চিলির বার্ষিক সামরিক প্যারেডের চিতটা ছিল একটু অন্য রকম। সামরিক বাহিনীর প্যারেডকে ছাপিয়ে মূল আকর্ষণের জায়গা করে নেয় একদল কুকুরছানা।

গোল্ডেন রিট্রিভার প্রজাতির এই কুকুর ছানাগুলিই ভবিষ্যতে ‘পুলিশ কুকুর’ হিসাবে বাহিনীতে যোগ দেবে। তাই এদেরকে আগেভাগেই  সামরিক বাহিনীর জগতের সঙ্গে পরিচয় করিয়ে দেয়ার জন্য কর্তৃপক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়। ছোট কুকুরগুলোকে কোলে নিয়ে প্যারেডের সামনের সারিতে অংশ নেয়া সদস্যদের দৃশ্য এখন ইন্টারনেটে ভাইরাল হয়ে গিয়েছে।

পোস্ট হওয়া বিভিন্ন ছবিতে দেখা যায়, ইউনিফরম পরিহিত সেনাদের পাশে প্যারেডের সময় পুলিশ প্রশিক্ষকদের কোলের মধ্য থেকে উঁকি দিচ্ছে ছোট্ট কুকুরছানা। কুকুরদের প্রত্যেকের পায়ে ছিল ছোট্ট বুট।

ছবিগুলো ইতিমধ্যেই লক্ষাধিক বার শেয়ার করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর