× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

ঢাবিতে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় ৫ শিক্ষার্থীকে মারধর

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৪:৪১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীকে বাইক দিয়ে ধাক্কা দেয়ায় আইন বিভাগের ৫ শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে মোকাররম ভবন এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় পর প্রায় ঘন্টাব্যাপী উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এক পর্যায়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ও উভয় বিভাগের শিক্ষকরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এ ঘটনায় আহত পাঁচ শিক্ষর্থী হলেন, সরোয়ার কামাল, মুক্তি, শুভ্র, শাহনেওয়াজ সাকিব এবং মাহফুজ। আহতরা সবাই আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, আইন বিভাগের শিক্ষার্থী মুক্তির মোটরসাইকেলে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের এক ছাত্রের গায়ে ধাক্কা লাগে। এ নিয়ে এই দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়।
এর কিছুক্ষণ পরে মুক্তিসহ আইন বিভাগের সাতজন শিক্ষার্থী মোকাররম ভবন এলাকায় দাঁড়িয়ে গল্প করার সময় ভূগোল বিভাগের ২০ থেকে ২৫ জন শিক্ষার্থী তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে আইন বিভাগের পাঁচ শিক্ষার্থী আহত হন। এ ঘটনার পর উভয় বিভাগের শিক্ষার্থীদের মধ্যে ঘন্টাব্যাপী উত্তেজনা বিরাজ করে। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি শান্ত করেন।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ঘটনা জানতে পেরে আমরা তাৎক্ষণিকভাবে তিনজন সহকারী প্রক্টরসহ প্রক্টরিয়াল টিমের সদস্যদের পাঠিয়েছি। তারা পরিস্থিতি শান্ত করেন। এ বিষয়ে ইতোমধ্যে আমার ভিসি ও উভয় বিভাগের চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আমরা অবশ্যই অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর