× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা রম্য অদম্য
ঢাকা, ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার

কলকাতায় বিস্ফোরণে নিহত ২, আহত ১০

ভারত

কলকাতা প্রতিনিধি | ২ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৫:৫৯

এক ভয়াবহ বিস্ফোরণে কলকাতায় ২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে দমদমের নাগেরবাজার এলাকায়। একটি বহুতলের সামনে রাখা শক্তিশালী ওই বোমা বিস্ফোরণে আট বছরের এক শিশু ও তার মায়ের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। কী ভাবে ওই বিস্ফোরণ হল এবং কারা এই বিস্ফোরণের সঙ্গে জড়িত, তা এখনও স্পষ্ট নয়। তবে এই বিস্ফোরণ নিয়ে বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এই বিস্ফোরণের এনআইএ তদন্ত দাবি করেছেন।
যে বহুতলের সামনে বিস্ফোরণ ঘটেছে সেই বহুতলেই রয়েছে তৃণমূল কংগ্রেসের একটি ওয়ার্ড অফিস। জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৯টা নাগাদ যশোহর রোডের উপর একটি মিষ্টির দোকানের পাশেই একটি গুদামের সামনে হঠাৎ প্রবল বিস্ফোরণের শব্দ শোনা যায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, গোটা এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের পর পরই রাস্তায় রক্তাক্ত অবস্থায় ছিটকে পড়েছেন দাঁড়িয়ে থাকা বেশ কয়েকজন। আশেপাশের দোকানের কাচ ভেঙ্গে গিয়েছে। দুমড়ে মুচড়ে গিয়েছে একটি দোকানের শাটার। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত বিভাস ঘোষ নামের আট বছরের একটি শিশুর হাসপাতালেই মৃত্যু হযেছে। পরে শিশুটির মা সীতা ঘোষেরও মৃত্যু হয়েছে। বাকীদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সুত্রে জানানো হয়েছে। প্রাথমিক তদন্তের পর ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের কমিশনার রাজেশ কুমার বলেছেন, দেশীয় পদ্ধতিতে বানানো উচ্চ ক্ষমতা সম্পন্ন সকেট বোমাই ব্যবহার করা হয়েছে বলে মনে হচ্ছে। সেই জন্যই বিস্ফোরণের এত প্রবল অভিঘাত। প্রাথমিক ভাবে আমরা এখনও কোনও ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)-এর হদিশ পাইনি। এদিকে বিস্ফোরণস্থলে পৌঁছে রাজ্যের দুই মন্ত্রী সরাসরি আঙুল তুলেছেন বিজেপি-আরএসএসের দিকে। পাল্টা আক্রমণে বিজেপির রাজ্য সভাপতি বলেছেন, যেখানে তৃণমূলের অফিস থাকে, সেখানেই বিস্ফোরণ হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর