× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার

মালয়েশিয়ায় ৮ ‘জঙ্গিকে’ আটক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৬ অক্টোবর ২০১৮, শনিবার, ১:৪১

জাতীয় নিরাপত্তায় হুমকি এমন কর্মকান্ডে জড়িত থাকার সন্দেহে আট ‘সন্ত্রাসী’কে আটক করেছে মালয়েশিয়া। এর মধ্যে ৭ জনই বিদেশী। একজন মালয়েশিয়ান। ২৪ শে সেপ্টেম্বর পারলিস, কুয়ালালামপুর ও জোহর এলাকা থেকে তাদেরকে আটক করেছে বুকিত আমান স্পেশাল ব্রাঞ্চ কাউন্টার টেরোরিজম ডিভিশন। এ খবর দিয়েছে অনলাইন স্টার। এতে বলা হয়েছে, পুলিশের ইন্সপেক্টর জেনারেল মোহাম্মদ ফুজি হারুন বলেছেন, যাদেরকে আটক করা হয়েছে তারা সবাই পারলিসে একটি ইসলামিক শিক্ষা কেন্দ্রের সঙ্গে জড়িত। ধারণা করা হচ্ছে তারা সন্ত্রাসী কর্মকা-ের শিক্ষা দিয়ে থাকে। এরা ওই প্রতিষ্ঠানের ছাত্র অথবা সাবেক স্টাফ।
ইয়েমেনভিত্তিক একটি সন্ত্রাসী গ্রুপ দক্ষিণ-পূর্ব এশিয়ায় সালাফি জিহাদ গড়ে তোলার জন্য একটি শিক্ষাকেন্দ্র গড়ে তোলার চেষ্টা করছে এমন রিপোর্ট দেয় গোয়েন্দারা। তাদের রিপোর্ট পাওয়ার পর এই আটক অভিযান চালানো হয়। প্রাথমিক তদন্ত রিপোর্ট শেয়ার করা হয় বিদেশী গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে। তাতে দেখা যায়, সন্দেহভাজন এসব ব্যক্তির সঙ্গে ইয়েমেনের দাম্মাজে একটি মাদরাসার সম্পর্ক আছে। ওই মাদরাসাটি প্রতিষ্ঠা করেছেন শেখ মুখবিল হাদি আল ওয়াদি। তিনি একজন সালাফি জিহাদি পন্ডিত। তার অনুসারীরা বিশ্বাস করেন এবং তাদেরকে শিখানো হয় যে, সালাফি জিহাদ অমুসলিমদের হত্যা করা অনুমোদন করে। এ ছাড়া যেসব মুসলিম তাদের পন্থা অবলম্বন করেন না তাদেরকেও হত্যা অনুমোদন করে। তাই যাদেরকে আটক করা হয়েছে তাদেরকে অনৈসলামিক বলে আখ্যায়িত করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর