× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার
ঢাবি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

চ-ইউনিটে পাসের হার ১৯.৪৫ শতাংশ

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | ৮ অক্টোবর ২০১৮, সোমবার, ৬:২৫

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অধীন চ-ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এসময় চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান সহ চারুকলা অনুষদের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বছর ১৩ হাজার ৬৮১জন ছাত্র-ছাত্রী চ-ইউনিটের সাধারণ জ্ঞান (MCQ) পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১ হাজার ৫৬৬জন অঙ্কন পরীক্ষার জন্য নির্বাচিত হয়। নির্বাচিতদের মধ্যে অঙ্কন পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৩৮৩জন। তার মধ্যে ২৬৯জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ১৯ দশমিক ৪৫ ভাগ। চ-ইউনিটে মোট আসন রয়েছে ১৩৫টি।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd  ওয়েবসাইটে জানা যাবে।
এছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে উট ঈঐঅ ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করলে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

পাশকৃত ছাত্র-ছাত্রীদের আগামী ৯ই অক্টোবর বিকাল ৩টা থেকে ১৮ই অক্টোবর বিকাল ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ৯ই অক্টোবর থেকে ১৭ই অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ৯ই অক্টোবর থেকে ১৭ই অক্টোবর পর্যন্ত অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর