× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

যৌন হয়রানির অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার

অনলাইন

জবি প্রতিনিধি | ৮ অক্টোবর ২০১৮, সোমবার, ৮:০১

ভর্তি পরীক্ষার্থী এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে দুই ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। বহিষ্কৃতরা হলেন, মার্কেটিং বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র জয়নুল আবেদীন এবং একই বিভাগের মোবারক ঠাকুর প্রিন্স।
তারা দুজনই ছাত্রলীগের কর্মী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের অনুসারী হিসেবে তারা ক্যাম্পাসে পরিচিত।

গত শনিবার মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষা শেষে ওই দুই ছাত্র ভর্তিচ্ছু নারী শিক্ষার্থীকে অশালীন কথাবার্তা ও অঙ্গভঙ্গী করে বলে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেয় ওই শিক্ষার্থীর বড় বোন। এরপর জয়নুল ও প্রিন্সকে ধরে পুলিশে তুলে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু কোনো মামলা না হওয়ার কারণ দেখিয়ে পুলিশ তাদের ছেড়ে দেয়।

সোমবার বেলা ১২টার দিকে বাংলাদেশ মহিলা পরিষদের ব্যানারে শাস্তির দাবিতে ক্যাম্পাসের মূল ফটকের সামনে মানববন্ধন হয়। এতে তাদের শাস্তি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়। এরপর প্রশাসন তাদেরকে বিকেলে বহিষ্কার করে। তাদের সাময়িক বহিষ্কারের তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমাদের প্রাথমিক তদন্ত শেষে উপাচার্য স্যার তাদেরকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন। এরপর আমাদের শৃঙ্খলা কমিটির তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর