× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ ডিসেম্বর ২০১৮, সোমবার

সাংবাদিক খাশোগির ঘটনায় জড়িত সকলের বিচার করবে তুরস্ক

অনলাইন

অনলাইন ডেস্ক | ৯ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৭:২৩

সৌদি আরবের সাংবাদিক জামাল খাশোগির সন্দেহজনক হত্যাকা-ের সঙ্গে জড়িত সকলের বিচার করা হবে। এমনকি সৌদি কনস্যুলেট নিজেও যদি ঘটনার সঙ্গে জড়িত থাকেন তবে তারও বিচার করবে তুরস্ক।
ফিলিস্তিনের বার্তাসংস্থা 'শেহাবের' কাছে এমন অঙ্গীকারের কথা জানান তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের উপদেষ্টা ইয়াসিন আকতাই। তিনি বলেন, এটা হবে সৌদি আরব ও তুরস্কের মধ্যকার মামলা।
এ ঘটনার পরিপ্রেক্ষিতে গত শুক্রবার সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান বলেন, 'তুর্কি সরকার চাইলে কনস্যুলেট অফিসের ভেতরে খুঁজে দেখতে পারে। এ ঘটনাটি যদি সৌদি আরবে হতো তাহলে আমি নিজেই দেখতাম।'
যুবরাজ দাবি করেন, জামাল খাশোগি কনস্যুলেট ভবনে ঢোকার সঙ্গে সঙ্গেই বের হয়ে যান।

তবে যুবরাজের বক্তব্যের বিপরীতে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেন, খাশোগি যে কনস্যুলেট অফিস থেকে বের হয়ে যান তা সৌদি কর্মকর্তাদেরকে প্রমাণ করতে হবে।

প্রসঙ্গত, সাংবাদিক জামাল খাশোগি যুক্তরাষ্ট্রে স্বেচ্ছায় নির্বাসনে ছিলেন গত বছর থেকেই। মঙ্গলবার বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আনতে তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেট অফিসে গেলে, আর তাকে ফিরে আসতে দেখা যায়নি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর